AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মেড ইন বাংলাদেশ উইক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ১৩ - ২০২২ | ২: ৫২ অপরাহ্ণ

মেড ইন বাংলাদেশ উইক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

বিশ্বনাথনিউজ২৪:: আজ রবিবার সকালে করমাটোলা গলফ ক্লাবে একটি গলফ টুর্নামেন্টের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মেড ইন বাংলাদেশ উইক -২০২২ এর উদ্বোধন করেন যার লক্ষ্য দেশের পোশাক খাতকে বিশ্বের কাছে পরিচিত করা।

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) হল অব ফেমে আজ সকালে মেড ইন বাংলাদেশ উইক উদ্বোধন মাধ‌্যমে অনুষ্ঠানটি শুরু হয় যা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

ইভেন্টের মূল উদ্দেশ্য হল “মেইড ইন বাংলাদেশ” প্রচার করা কারণ বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) তার বাজারের অংশীদারিত্ব বজায় রাখতে চায় এবং বিশ্ব বাজারে বাংলাদেশী পোশাকের বাজারের অংশীদারিত্ব বাড়াতে চায়।

সপ্তাহব্যাপী এই মেগা-ইভেন্টটি বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার জন্য গ্লোবাল ভ্যালু চেইন জুড়ে অংশীদারদের একসাথে কাজ করার সুযোগ দেবে।

জমকালো উদ্বোধনের পর, কার্নিভাল হলে “সাসটেইনেবিলিটি অ্যান্ড ইনোভেশন টু দ্য ট্রান্সফর্মেশন অফ এক্সপেরিয়েন্স  “আরএমজি” শিরোনামের একটি ডিসপ্লে জোনও উদ্বোধন করা হয় যা সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দুটি কফি টেবিল বইয়ের কভারও উন্মোচন করেন, যেগুলো নিয়ে বিজিএমইএ চলতি বছরের শুরু থেকে কাজ করছে।

দ্য আনটোল্ড স্টোরিজ অব বাংলাদেশ আরএমজি ইন্ডাস্ট্রি: ইকোনমিক, সোশ্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল গুড প্র্যাকটিস শিরোনামের প্রথম বইটির লক্ষ্য হল বিগত বছরগুলোতে শিল্পে যে ইতিবাচক পরিবর্তনগুলো ঘটেছে তা তুলে ধরা।

দ্বিতীয় বইটির নাম ‘দা বিউটি আফ বাংলাদেশ’ যার মাধ্যমে বিজিএমইএ বাংলাদেশের অদেখা সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছে।

এই দুটি বই ছাড়াও অনুষ্ঠানের পর আরও দুটি কফি টেবিল বই প্রকাশ করবে বিজিএমইএ। একটির শিরোনাম হেরিটেজ অফ বাংলাদেশ এবং অন্যটি মেড ইন বাংলাদেশ (এমআইবি) ফটোগ্রাফি পুরস্কারের জন্য প্রাপ্ত সমস্ত ছবি সংকলন করে সংকলন করা হবে।

মেগা ইভেন্ট এমআইবি সপ্তাহ ২০২২ প্রকৃতপক্ষে শনিবার, সকালে কুর্মিটোলা গলফ ক্লাবে একটি গলফ টুর্নামেন্টের মাধ্যমে শুরু হয়েছে, গতকাল “এ মিট দ্য প্রেস” অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন।

দেশ-বিদেশের মানুষ, বিশেষ করে আন্তর্জাতিক ক্রেতা ও সহযোগীরা এই টুর্নামেন্টে যোগ দেন।

আরো সংবাদ