AM-ACCOUNTANCY-SERVICES-BBB

হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকেই সম্পন্ন হবে

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ১৩ - ২০২২ | ১: ৪১ অপরাহ্ণ

হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকেই সম্পন্ন হবে

বিশ্বনাথনিউজ২৪:: হজযাত্রীদের ইমিগ্রেশন প্রক্রিয়া  ঢাকা থেকেই সম্পন্ন করা হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শনিবার পদ্মা রাষ্ট্রীয় অতিথি ভবনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ বিষয়ে ঢাকায় সফররত সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী  ড. নাসির বিন আব্দুল আজিজ আল দাউদ এ কে আবদুল মোমিনকে আশ্বস্ত করেছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৈঠকে জানানো হয়, সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে ভালো দ্বিপাক্ষিক সম্পর্কের কথা বিবেচনা করে সৌদি সরকার বাংলাদেশের সঙ্গে মক্কা রুট চুক্তি স্বাক্ষরকারী প্রথম দেশ হবে এবং হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকেই সম্পন্ন হবে।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের সম্পর্ক জোরদার করার জন্য সৌদি আরবের বাদশাহ, সৌদি যুবরাজ ও সৌদি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সৌদি আরবের উপমন্ত্রী বাংলাদেশের অর্থনীতির স্থিতিশীল উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ভূমিকার প্রশংসা করেন। উপ-পররাষ্ট্রমন্ত্রী সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ঘনিষ্ঠ নিরাপত্তা সহযোগিতার বিষয়ে পারস্পরিক স্বার্থ সম্পর্কে অবহিত করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. বলেন, বাংলাদেশ সরকারের  সৌদি আরবের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ, নিরাপত্তা, শিক্ষা ও সংস্কৃতি, বিদ্যুৎ ও জ্বালানি, বেসামরিক বিমান চলাচল, পর্যটন এবং অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা জোরদার করা জন‌্য কাজ করছে।

পররাষ্ট্রমন্ত্রী সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রীকে বাংলাদেশে স্বাগত জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

আরো সংবাদ