আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সাবেক ডিআইজি বজলুর রশীদ’র ৫ বছরের জেল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৩ - ২০২২ | ১২: ৪০ অপরাহ্ণ

সাবেক ডিআইজি বজলুর রশীদ’র ৫ বছরের জেল

বিশ্বনাথনিউজ২৪::: অবৈধভাবে টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কারাগারের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। কারাদণ্ড ছাড়াও, তিন কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৯০২ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

২০ অক্টোবর, ২০১৯ তারিখে, দুদকের সহযোগী পরিচালক, এম.ডি. সালাহউদ্দিন বাদী হয়ে বজলুর রশীদের বিরুদ্ধে মামলা করেন।  তদন্ত শেষে ২০২০ সালের ২৬ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা ও কেন্দ্রের উপ-পরিচালক মো. বজলুর রশীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ আনেন নাসির উদ্দিন। একই বছরের ২২ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত  ৫ এর  বিচারক ইকবাল হোসেন তার বিরুদ্ধে মামলাটি করেন। এরপর ২২ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২৩ অক্টোবর সাজা ধার্য করেন আদালত।

অভিযোগে বলা হয়েছে, বজলুর রশিদ রূপায়ন হাউজিং স্টেট, ৫৫/১ (পুরাতন) ৫৬/৫৭ (নতুন) সিদ্ধেশ্বরী রোড, ঢাকা থেকে ২৯৮১ বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন, যা স্বপ্ননিলয় প্রকল্পে নির্মাণাধীন রয়েছে। তিনি অ্যাপার্টমেন্টের কেনার জন্য ৩ কোটি টাকা  দিয়েছেন। বজলুর রশিদ অ্যাপার্টমেন্টের জন্য অর্থপ্রদানের কোনো বৈধ উৎস প্রমাণ করতে পারেননি। এমনকি তিনি তার আয়কর ফাইলে অ্যাপার্টমেন্ট কেনার কোনো তথ্যও দেখাননি।

৩ কোটি  টাকা প্রদান করা আয়ের পরিচিত উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ছিল। সব মিলিয়ে দুদক আইনের ২৭(১) ধারায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়, যেখানে তিনি প্রায় সোয়া তিন টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন।

আরো সংবাদ

গুড়া দুধের দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ১১০ টাকা

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ নিচ্ছে বাংলাদেশ পুলিশ

মাছ চাষে বাংলাদেশ তৃতীয় অবস্থানে

ডলার সংকটে স্থলবন্দরে কমেছে আমদানী

ভারত থেকে বিদ্যুৎ আসছে ১৬ ডিসেম্বর

নারায়ণগঞ্জ ট্যাঙ্কার বিস্ফোরণে এক শ্রমিক নিহত

দেশে বাড়ছে বাচ্ছাদের নিউমোনিয়া ঝুঁকি

মহাসড়কে মটরসাইকেল নিষিদ্ধ হতে পারে

ব্যাংকে জনগণের আমানত নিরাপদ আছে : বাংলাদেশ ব্যাংক

নভেম্বরের শেষে জেঁকে বসতে পারে শীত

মেড ইন বাংলাদেশ উইক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকেই সম্পন্ন হবে

ঢাকায় বাসে ই-টিকিটিং ব্যবস্থা চালু

আশুলিয়া এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

সাগরে সুস্পষ্ট লঘুচাপ দেখা যাচ্ছে