AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সাবেক ডিআইজি বজলুর রশীদ’র ৫ বছরের জেল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৩ - ২০২২ | ১২: ৪০ অপরাহ্ণ

সাবেক ডিআইজি বজলুর রশীদ’র ৫ বছরের জেল

বিশ্বনাথনিউজ২৪::: অবৈধভাবে টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কারাগারের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। কারাদণ্ড ছাড়াও, তিন কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৯০২ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

২০ অক্টোবর, ২০১৯ তারিখে, দুদকের সহযোগী পরিচালক, এম.ডি. সালাহউদ্দিন বাদী হয়ে বজলুর রশীদের বিরুদ্ধে মামলা করেন।  তদন্ত শেষে ২০২০ সালের ২৬ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা ও কেন্দ্রের উপ-পরিচালক মো. বজলুর রশীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ আনেন নাসির উদ্দিন। একই বছরের ২২ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত  ৫ এর  বিচারক ইকবাল হোসেন তার বিরুদ্ধে মামলাটি করেন। এরপর ২২ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২৩ অক্টোবর সাজা ধার্য করেন আদালত।

অভিযোগে বলা হয়েছে, বজলুর রশিদ রূপায়ন হাউজিং স্টেট, ৫৫/১ (পুরাতন) ৫৬/৫৭ (নতুন) সিদ্ধেশ্বরী রোড, ঢাকা থেকে ২৯৮১ বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন, যা স্বপ্ননিলয় প্রকল্পে নির্মাণাধীন রয়েছে। তিনি অ্যাপার্টমেন্টের কেনার জন্য ৩ কোটি টাকা  দিয়েছেন। বজলুর রশিদ অ্যাপার্টমেন্টের জন্য অর্থপ্রদানের কোনো বৈধ উৎস প্রমাণ করতে পারেননি। এমনকি তিনি তার আয়কর ফাইলে অ্যাপার্টমেন্ট কেনার কোনো তথ্যও দেখাননি।

৩ কোটি  টাকা প্রদান করা আয়ের পরিচিত উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ছিল। সব মিলিয়ে দুদক আইনের ২৭(১) ধারায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়, যেখানে তিনি প্রায় সোয়া তিন টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন।

আরো সংবাদ