AM-ACCOUNTANCY-SERVICES-BBB

যুক্তরাজ্যে মিল্টন কিংস বাংলোদেশ এসোসিয়েশনের সংবাদ সম্মেলন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১৯ - ২০২২ | ২: ২১ পূর্বাহ্ণ

যুক্তরাজ্যে মিল্টন কিংস বাংলোদেশ এসোসিয়েশনের সংবাদ সম্মেলন

বাংলাদেশে ৭ প্রবাসীর গ্রেপ্তারে প্রতিবাদ ও দেশে প্রবাসীদের জান মালের নিরাপত্তার দাবিতে মিল্টন কিংস বাংলাদেশ এসোসিয়েশন ইউকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে । লন্ডন বাংলার প্রেসক্লাবে অনুষ্ঠিত ওই সম্মেলনে বলা হয় যে, সম্প্রতি বাংলাদেশে ৭ জন যুক্তরাজ্য প্রবাসী বিনিয়োগকারীকে মিথ্যা ও সাঁজানো মামলা দিয়ে জেলে প্রেরণ এবং বিভিন্নভাবে নির্যাতনের ঘটনা ঘটেছে। যে কারণে যুক্তরাজ্য প্রবাসীরা উদ্বিগ্ন। সাথে সাথে তারা এটাও উল্লেখ করেন যে, দেশে প্রবাসী বাংলাদেশীদের উপর জুলুম নির্যাতন ক্রমান্বয়ে বেড়েই চলেছে। অনেক আশ্বাসের পরও কোন কিছুতেই এর প্রতিকার হচ্ছে না। তারা এ সমস্ত বিষয় প্রতিকারের জন্য এবং বিশেষ করে মামলাগুলি তড়িৎ বিচারের জন্য অভিলম্বে প্রবাসীদের জন্য বিশেষ ট্রাইবুন্যাল স্থাপনের কথা উল্লেখ করেন।

তারা আরও বলেন, সম্প্রতি ৭ ব্যবসায়ী প্রবাসীকে গ্রেপ্তারের ফলে বাংলাদেশে ব্যবসার পরিবেশের যে সুনাম ছিল তা আজ কতিপয় দুষ্টু মানুষের জন্য নষ্ট হতে চলেছে। তাই তারা এ ঘটনার সুষ্টু তদন্ত সাপেক্ষে যদি বিচার করা না হয় তাহলে প্রবাসীরা দেশে গিয়ে ব্যবসায় অবদান রাখতে পারবেন না।

সংবাদ সম্মেলনে তারা যে সমস্ত দাবী ‍উত্থাপন করেন, সেগুলি হচ্ছে- প্রবাসী ৭ ব্যবসায়ীর মামলা নিঃশ্বতʼ মুক্তি দেয়া। প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র ও ভোটার আইডি অতিসত্বর প্রদান করা। পাসপোর্ট সংক্রান্ত সকল সমস্যার সমাধান করা। দেশে প্রবাসীদের জায়গা সম্পত্তি দখলমুক্ত করা। সিলেটে ব্রিটিশ পাসপোর্ট ধারীদের পোটʼ ভিসা প্রদানের ব্যবস্থা করা। পাওয়ার অব এটর্নি এবং নো ভিসা স্টাম্প আগের মত ব্রিটিশ পাসপোর্ট প্রদশʼন এর মাধ্যমে দেয়া। পাসপোর্ট করার সময় পুলিশ ভেরিফিকেশনের নামে হয়রানী না করা।

সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন মিলনটন কিংস বাংলাদেশী এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ ও দেশে গ্রেপ্তারকৃত ৭ প্রবাসীর আত্মীয়স্বজনের মধ্যে ছালিক আহমদ, মনির আহমেদ, আব্দুল ওয়াদুদ সাহেল, আলহাজ্ব তৈমুছ আলী আব্দুল মুকিত, আবুল কালাম, কাজী মকবুল আলী, মোঃ নুরুল হক ও সাইদুর রহমান।

আরো সংবাদ