আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বেনজীরের নিরাপত্তার জন্য  বিশেষ পুলিশ মোতায়েন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ২৯ - ২০২২ | ২: ৪৭ অপরাহ্ণ

Biswanathnews24

বিশ্বনাথনিউজ২৪:: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ আগামীকাল ৩০ সেপ্টেম্বর থেকে অবসরে যাচ্ছেন। অবসর প্রস্তুতিজনিত ছুটিকালীন বেনজীরের নিরাপত্তার জন্য  বিশেষ পুলিশ মোতায়েন করা হবে।

গতকাল বুধবার সিনিয়র সহকারী সচিব শফিকুল ইসলামের সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়

ড. বেনজীর আহমেদের অবসর প্রস্তুতিজনিত ছুটিকালীন তার নিরাপত্তা প্রদানের লক্ষ্যে গাড়িসহ ১/৬ ফর্মেশনে সাদা পোশাকে এসকর্ট, অস্ত্রসহ ইউনিফর্মধারী দুজন সার্বক্ষণিক দেহরক্ষী এবং ১/৩ ফর্মেশনে হাউসগার্ড সার্বক্ষণিকভাবে মোতায়েনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনে আইজিপি ড. বেনজীর আহমেদের অবসরের বিষয়টি জানানো হয়।

ড. বেনজীর ২০২০ সালের ১৫ এপ্রিল আইজিপি হিসেবে যোগ দিয়েছিলেন।

জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখে আইজিপি ড. বেনজীর আহমেদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন-২০১৮ অনুযায়ী, সরকারি চাকরি থেকে তাকে অবসর প্রদান করা হলো। একই প্রজ্ঞাপনে এক বছরের জন্য তার অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়। ড. বেনজীর ২০২০ সালের ১৫ এপ্রিল আইজিপি হিসেবে যোগ দিয়েছিলেন।

জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখে আইজিপি ড. বেনজীর আহমেদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন-২০১৮ অনুযায়ী, সরকারি চাকরি থেকে তাকে অবসর প্রদান করা হলো। একই প্রজ্ঞাপনে এক বছরের জন্য তার অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়।

কর্মজীবন

সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে পুলিশে সহকারী কমিশনার হিসেবে যোগ দেন। পরে তিনি ঢাকা মহানগর পুলিশের উপকমিশনারসহ বিভিন্ন জেলায় এসপির দায়িত্ব পালন করেন।
২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি ঢাকা মহানগর পুলিশ কমিশনার, ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত র‍্যাবের মহাপরিচালকের দায়িত্বেও ছিলেন পুলিশের এই কর্মকর্তা।

ড. বেনজীর উপমহাদেশের প্রথম পুলিশ কর্মকর্তা হিসেবে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের ডিপার্টমেন্ট অব পিস কিপিং অপারেশনসের অধীনে মিশন ম্যানেজমেন্ট অ্যান্ড সাপোর্ট বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি কসোভো শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের কন্টিনজেন্ট কমান্ডারের দায়িত্বও পালন করেন।

আরো সংবাদ

গুড়া দুধের দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ১১০ টাকা

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ নিচ্ছে বাংলাদেশ পুলিশ

মাছ চাষে বাংলাদেশ তৃতীয় অবস্থানে

ডলার সংকটে স্থলবন্দরে কমেছে আমদানী

ভারত থেকে বিদ্যুৎ আসছে ১৬ ডিসেম্বর

নারায়ণগঞ্জ ট্যাঙ্কার বিস্ফোরণে এক শ্রমিক নিহত

দেশে বাড়ছে বাচ্ছাদের নিউমোনিয়া ঝুঁকি

মহাসড়কে মটরসাইকেল নিষিদ্ধ হতে পারে

ব্যাংকে জনগণের আমানত নিরাপদ আছে : বাংলাদেশ ব্যাংক

নভেম্বরের শেষে জেঁকে বসতে পারে শীত

মেড ইন বাংলাদেশ উইক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকেই সম্পন্ন হবে

ঢাকায় বাসে ই-টিকিটিং ব্যবস্থা চালু

আশুলিয়া এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

সাগরে সুস্পষ্ট লঘুচাপ দেখা যাচ্ছে