Search
Close this search box.

২৪ ঘন্টায় পদ্মা সেতুতে টোল আদায় ২ কোটি ৯ লাখ টাকা

বিশ্বনাথ নিউজ ২৪:: বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এ দিন যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

সোমবার (২৭ জুন) সকালে পদ্মা সেতু প্রকল্পের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রবিবার (২৬ জুন) সকাল ছয়টা থেকে আজ সোমবার সকাল ছয়টা পর্যন্ত সেতু দিয়ে মোট গাড়ি পারাপার হয়েছে ৫১ হাজার ৩১৬টি এবং একই সময়ে টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

সূত্র মতে, এ সময়ের মধ্যে সেতুর মাওয়া প্রান্ত দিয়ে যানবাহন পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি। সে সকল যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। অপরদিকে জাজিরা প্রান্ত দিয়ে যানবাহন পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি। টোল আদায় হয়েছে ১ কোটি ৪ লাখ ৪ হাজার ৪০০ টাকা।

গত শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি টোল দিয়ে সেতু পার হন। তবে সাধারণ যানবাহনের জন্য রবিবার (২৬ জুন) সকাল ছয়টা থেকে সেতু উন্মুক্ত করে দেওয়া হয়।

পদ্মা সেতু নির্মাণের আগে পূর্বাভাস দেওয়া হয়েছিল, এ সেতু দিয়ে দিনে প্রায় ২৪ হাজার যানবাহন চলাচল করবে। সে তুলনায় প্রথম দিন পূর্বাভাসের দ্বিগুণের বেশি যান চলেছে। তবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বাসেক) সূত্র বলছে, প্রথম দিনের যানবাহনের বড় অংশই মোটরসাইকেল। অবশ্য আজ সকাল ছয়টা থেকে সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দিয়েছে।

আরও খবর