আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সীতাকুণ্ডে এখনও জ্বলছে আগুন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ৬ - ২০২২ | ১০: ৩৮ পূর্বাহ্ন

images

বিশ্বনাথনিউজ ২৪:: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ৩৬ ঘণ্টা পার হয়েছে। এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি।
ফায়ার সার্ভিস বলছে, জ্বলন্ত কনটেইনারগুলোর পাশে একটি কনটেইনারে রাসায়নিক থাকতে পারে। এ কারণে সতর্কতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে তারা। তাদের মূল লক্ষ্য এখন রাসায়নিক কনটেইনারটি নিয়ন্ত্রণে আনা।
আগুন নিয়ন্ত্রণে আসতে কত সময় লাগতে পারে, তা নিশ্চিত নয় ফায়ার সার্ভিস। গত শনিবার রাত ৯টার দিকে ডিপোতে আগুন লাগে। আজ সোমবার সকাল ৯টায় শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। সেনাবাহিনীও উদ্ধারকাজে সহযোগিতা করছে।
ছয় থেকে সাতটি কনটেইনারের ভেতর আগুন জ্বলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আক্তারুজ্জামান। এই কনটেইনারগুলোয় রপ্তানি পোশাক রয়েছে বলে জানান তিনি। এর পাশেই একটি কনটেইনারে রাসায়নিক থাকতে পারে বলে ধারণা করছেন মো. আক্তারুজ্জামান। তিনি বলেন, এখন লক্ষ্য ওই কেমিক্যালের কনটেইনারটি নিয়ন্ত্রণে আনা।
সরেজমিন দেখা যায়, ডিপোর ভেতরের পশ্চিম পাশে কয়েকটি কনটেইনারে আগুন জ্বলছে। দাউ দাউ করে জ্বলতে থাকা আগুনের ওপর ফায়ার সার্ভিসের সদস্যরা পানি ছিটানোর কাজ করছেন। অর্ধশতাধিক কনটেইনার থেকে এখনো ধোঁয়া উঠছে। পূর্ব পাশের টিনশেডের ভেতরে আগুন জ্বলছে। পুরো এলাকা আগুনে পুড়ে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।
ডিপোর ভেতরে এখনো রাসায়নিকের ধোঁয়া উঠছে। ডিপোর মূল ফটকে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। তাঁরা সাধারণের প্রবেশ নিয়ন্ত্রণে রেখেছেন।
ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুন নিয়ন্ত্রণে আনতে তাদের ২৫টি দল কাজ করছে। রাতে যোগ দিয়েছে ঢাকা থেকে আসা ফায়ার সার্ভিসের বিশেষ দল। সকালে ফায়ার সার্ভিসের মোট ১০টি দল কাজ করছে।

আরো সংবাদ

গুড়া দুধের দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ১১০ টাকা

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ নিচ্ছে বাংলাদেশ পুলিশ

মাছ চাষে বাংলাদেশ তৃতীয় অবস্থানে

ডলার সংকটে স্থলবন্দরে কমেছে আমদানী

ভারত থেকে বিদ্যুৎ আসছে ১৬ ডিসেম্বর

নারায়ণগঞ্জ ট্যাঙ্কার বিস্ফোরণে এক শ্রমিক নিহত

দেশে বাড়ছে বাচ্ছাদের নিউমোনিয়া ঝুঁকি

মহাসড়কে মটরসাইকেল নিষিদ্ধ হতে পারে

ব্যাংকে জনগণের আমানত নিরাপদ আছে : বাংলাদেশ ব্যাংক

নভেম্বরের শেষে জেঁকে বসতে পারে শীত

মেড ইন বাংলাদেশ উইক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকা থেকেই সম্পন্ন হবে

ঢাকায় বাসে ই-টিকিটিং ব্যবস্থা চালু

আশুলিয়া এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

সাগরে সুস্পষ্ট লঘুচাপ দেখা যাচ্ছে