AM-ACCOUNTANCY-SERVICES-BBB

৩ সাংবাদিকের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে বিশ্বনাথে মানববন্ধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৮ - ২০২১ | ৯: ৪২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে ‘দৈনিক সবুজ সিলেটের’ সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানসহ তিন সাংবাদিকের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটের বিশ্বনাথে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেল ২টার দিকে সবুজ সিলেট পাঠক ফোরাম বিশ্বনাথের উদ্যোগে পৌর শহরের বাসিয়া সেতুর উপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সবুজ সিলেট প্রতিষ্ঠা লগ্ন থেকে সমাজের অনিয়ম-দূর্নীতি, সম্ভাবনা ও অবহেলিত মানুষের না বলা কথা সংবাদ আকারে প্রকাশ করে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। এমনই একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশ করায় প্রতিপক্ষের আক্রোশের শিকার হয়েছেন মুজিবুর রহমানসহ ৩ সাংবাদিক। এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। মুক্ত সাাংবাদিকতার পথ রুদ্ধ করতেই ডিজিটাল নিরাপত্তা আইনকে একটি মহল বিশেষ হাতিয়ার হিসেবে বেচে নিয়েছে। অবাদ ও স্বাধীন সাংবাদিকতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে অভিলম্বে দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও সম্পাদক মন্ডলী সিলেটের সভাপতি মুজিবুর রহমানসহ ৩ সাংবাদিকের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা।

সবুজ সিলেট পাঠক ফোরাম বিশ্বনাথের সভাপতি শামসুল ইসলাম মুমিনের সভাপতিত্বে মানববন্ধনের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সবুজ সিলেটের বিশ্বনাথ প্রতিনিধি তজম্মুল আলী রাজু।

এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বেগম স্বপ্না শাহীন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক উত্তরপূর্ব প্রতিনিধি প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য রাসনা বেগম, দৈনিক যুগান্তর প্রতিনিধি আশিক আলী, দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি কামাল মুন্না, দৈনিক শুভ প্রতিদিনের সহকারি বার্তা সম্পাদক নবীন সোহেল, দৈনিক সিলেটের বাণীর প্রতিনিধি অসিত রঞ্জন দেব, আজকের পত্রিকার প্রতিনিধি জামাল মিয়া, দৈনিক নবদয়ের প্রতিনিধি আবুল কাশেম, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি আলী আহমদ ইরণ, সংগঠক হোসাইন আহমদ শাহীন, মো. শাহজাহান, ঝলক আচার্য্য, এনজিওকর্মী মুক্তা রাণী দেব, সবুজ সিলেট পাঠক ফোরাম বিশ্বনাথের সাধারণ সম্পাদক আব্দুস সালাম মুন্না, সদস্য ফয়ছল আহমদ, নাদিম আহমদ, সুহেল আহমদ, শরিফ আহমদ প্রমুখ।

আরো সংবাদ