AM-ACCOUNTANCY-SERVICES-BBB

‘মনে তোমার অনেক রঙ’ ও ‘আমার শাস্থি চাই’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১৮ - ২০২১ | ১০: ০২ অপরাহ্ণ

12345566

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ যুক্তরাজ্য প্রবাসী কবি মো. নুরুল ইসলামের রচিত ‘মনে তোমার অনেক রঙ’ ও ‘আমার শাস্থি চাই’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার (১৭ জুলাই) রাতে সিলেট নগরীর তালতলা স্টুডিও রিদম অ্যান্ড ব্লুজের স্টুডিওতে আনুষ্ঠানিকভাবে এই দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

কবি ও সম্পাদক খালেদ-উদ-দীনের পরিচালনা ‘বুনন প্রকাশন’ আয়েজিত প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী। বক্তব্যে তিনি বলেন, কবিতা সমাজ বিনির্মানের অন্যতম হাতিয়ার। কবি মো. নুরুল ইসলাম নিজস্ব সুললিত ভাষায় কবিতা লিখেছেন, সকল আইন কিংবা নিয়ম উৎরে সমসাময়িক কবিতাকে ঋদ্ধ করেছেন। তার আঞ্চলিক দরদ এবং ভালোবাসাকে সত্যকে প্রতিষ্টার জন্য কবির যে নিরন্তর প্রচেষ্ঠা, নুরুল ইসলাম তাতে সফল ও স্বার্থক।

বিশেষ অতিথির বক্তব্যে রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াহিদ সারো বলেন, নুরুল ইসলামের কবিতায় আছে প্রেম, শিকড়ের টান। স্বরবৃত্ত ছন্দে কবিতায় তিনি তার শেকড়ের কাছে বার বার ফিরে গিয়েছেন। ছন্দ কবিতার অন্যতম অনুষঙ্গ, কবি এই বিষয়টি ভুলে যাননি। দেশের প্রতি তার টান, মায়া কবিতার অনুভূতি কিংবা সংবেদনে প্রকাশ করেছেন। তার কবিতায় চিত্রকল্পের সাথে চিত্রগল্পও রূপায়িত হয়েছে।

আরও মধ্যে বক্তব্য রাখেন ভাস্কর সম্পাদক কবি পুলিন রায়, সাংবাদিক মঈনউদ্দিন মঞ্জু, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু, জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফখরুল ইসলাম, আব্দুল কাদির, বাচাঁও বাসিয়া ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান, কবি জাকির মোহাম্মদ ও কবি আহমাদ সালেহ।

আরো সংবাদ