Search
Close this search box.

ঢাকা থেকে ফেরার পথে বাসের সীটেই মারা গেলেন বিশ্বনাথের মহিম

বিশ্বনাথনিউজ২৪ :: ঢাকা থেকে সিলেটে বাড়ি ফেরার পথিমধ্যে বাসের সীটেই মারা গেছেন মহিম উদ্দিন (৫০) নামের এক ব্যক্তি। তিনি বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের কান্দিগ্রাম (শাহ সাহেবেরে গাঁও) গ্রামের মৃত জবান আলীর পুত্র। তিনি গত বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে ঢাকার সায়েদাবাদ থেকে ইউনিক পরিবহনের বাসে করে বাড়িতে ফিরছিলেন। বিকেল পৌনে ৪টায় গাড়িটি নারায়নগঞ্জ সাইন বোড এলাকায় পৌছলে চলন্ত গাড়িতেই তিনি মারা যান।

মহিম উদ্দিনের ভাতিজা শিশু মিয়া জানান, তার চাচা মহিম উদ্দিন দীর্ঘদিন সৌদি আরবে অবস্থান করে প্রায় তিন বছর পূর্বে দেশে ফিরেন। এরপর থেকে একটি ট্রাভেলস্ এজেন্টের মাধ্যমে মিডিয়া হিসেবে তিনি সৌদি আরবে লোক প্রেরণ করে আসছিলেন। প্রবাসে লোক প্রেরণ বিষয়য়ে চট্রগ্রামের সৌদি আরব প্রবাসি নুর হোসেনের প্রতিনিধি ঢাকায় অবস্থানরত জসিম ও মোজাম্মেল হোসেন বাপ্পি নামের দু’জনের সঙ্গে দেখা করে পাওনা টাকা আনতে গত মঙ্গলবার ঢাকা যান মহিম উদ্দিন। কিন্ত সেখানে গিয়ে তিনি ওই দু’জনের সাক্ষাৎ না পেয়ে নিরোপায় হয়ে বৃহস্পতিবার বিকেলে বাড়ির উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা হন এবং সায়দাবাদ বাস স্ট্যান্ড থেকে ইউনিক পরিবহনের বাসে উঠেন।

বাসটি নারায়নগঞ্জ সাইনবোর্ড এলাকায় পৌঁছলে পাশের সীটে বসা অপর যাত্রী দেখতে পান লোকটি (মহিম) অজ্ঞান অবস্থায় আছে। বিষয়টি গাড়ির ড্রাইভারকে জানালে তাৎক্ষণিক গাড়িটি দাঁড় করেন। তখন গাড়িতে থাকা একজন যাত্রী (প্রাথমিক চিকিৎসক) ধারণা করেন মহিম হার্ট অ্যাটাক করেন। গাড়িটি কিছুটা এগিয়ে একটি পুলিশ ফাঁড়ির সামনে দাঁড়ালে যাত্রীরা বিষয়টি ফাঁড়ি পুলিশকে অবহিত করেন। তখন পুলিশ নিশ্চিত হয় যাত্রী মহিম উদ্দিন মারা গেছেন। এসময় যাত্রীরা মহিম উদ্দিনের সঙ্গে পান দুটি মোবাইল ফোন, নগদ ২০ হাজার টাকা ও মানিব্যাগ। মহিমের সঙ্গে থাকা মোবাইল থেকে ডায়াল নাম্বারে ফোন করে তার ভাই রহিম উদ্দিনকে মৃত্যুর বিষয়টি জানানো হয়। একপর্যায়ে যাত্রীরা হাইওয়ে পুলিশের সহযোগিতায় একটি এ্যাম্বুলেন্সে করে বাসের সুপারভাইজারকে সাথে দিয়ে মহিমের লাশ তার বাড়িতে পাটিয়ে দেন। এরপর শুক্রবার (১৫ জানুয়ারি) বাদ জুম্মা জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে রমহুমের দাফন সম্পন্ন করা হয়। মহিম উদ্দিন ১পুত্র ও ২ কন্যা সন্তানের জনক।

শিশু মিয়া বলেন, পাওনা টাকা আনতে আমার চাচা ঢাকা গিয়েছিলেন। কিন্ত সেখানে গিয়ে তিনি টাকা না পেয়ে নিরোপায় হয়ে বাড়ি ফিরছিলেন এবং এই টেনশনেই আমার চাচা মারা গেছেন।

আরও খবর