AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে শাহ আমিন উল্লাহ মাদ্রাসা, হিফজ ও এতিমখানার উদ্বোধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১০ - ২০২১ | ৬: ৪৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ইলামেরগাঁও এলাকায় শাহ আমিন উল্লাহ মাদ্রাসা, হিফজ ও এতিমখানার উদ্বোধন করা হয়েছে। শনিবার (৯ জানুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাকে মাদ্রাসার শুভ উদ্বোধন করা হয়।

স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, যে শিক্ষা মা-বাবাকে, শিক্ষককে সর্বোপরি দেশের মানুষকে শ্রদ্ধা করতে শেখায়, আমাদেরকে সেই সুশিক্ষা অর্জন করতে হবে। আর এই সুশিক্ষা অর্জনের অন্যতম মাধ্যম হল মাদ্রাসা। তবে যে শিক্ষা জঙ্গী তৈরী করে, সন্ত্রাস তৈরী করে, সমাজে বেয়াদব তৈরী করে, সে শিক্ষা পরিহার করতে হবে।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি শোষনমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। একটি জাতিকে শোষনমুক্ত করতে হলে, সেই জাতিকে সুশিক্ষিত হতে হয়। সুশিক্ষিত ও স্বনির্ভর জাতি গঠনে নিরলস কাজ করে যাচ্ছেন জাতির জনকের সুযোগ্য কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে ও মাদ্রাসার সহ-সুপার মাওলানা সাদিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ’র মহাসচিব অধ্যক্ষ মুফতি একেএম মনোওর আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর ও বিশ্বনাথ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ। স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার উদ্যোক্তা যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটের কাউন্সিলর শাহ সুহেল আমিন।

এছাড়া অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, যুক্তরাজ্য ডরসেট আওয়ামী লীগের সভাপতি আব্দুল রুশন চেরাগ আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, আব্দুল আজিজ সুমন, প্রচার সম্পাদক নিখিল পাল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ইউপি সদস্য ইছহাক আহমদ ও সমাজসেবক শাহ আমিন উল্লাহসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আরো সংবাদ