AM-ACCOUNTANCY-SERVICES-BBB

কামালবাজারে রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২ - ২০২১ | ১: ১৭ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি এবং সিলেটের প্রথম বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালসহ অসংখ্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠাতার পর এবার নিজ জন্মস্থান সিলেট শহরতলীর কামালবাজারে রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠাতা করছেন বিশিষ্ট শিল্পপতি দানবীর সৈয়দ ড. রাগীব আলী।

শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে রাগীব নগরে রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দানবীর সৈয়দ ড. রাগীব আলী বলেন, স্বাস্থ্য সেবায় হোমিও প্যাথিক চিকিৎসার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমার জীবনের শেষ শিক্ষা প্রতিষ্ঠান রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল। এই প্রতিষ্ঠান সিলেটের হোমিও চিকিৎসা এবং ছাত্র-ছাত্রীদের হোমিও চিকিৎসায় শিক্ষা গ্রহণের দ্বার উন্মোচন হবে। হোমিও চিকিৎসার পাঠ্য বই বিদেশি সংস্করণের উপর নির্ভরশীল না হয়ে বাংলাদেশে এর সংস্করণ ও পাঠ্য বই শিক্ষার্থীদের পড়ার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

তিনি আরও বলেন, রাগীব নগর আজ একটি আলোকিত শিক্ষানগরী। এর সুফল দেশ বিদেশের মানুষ ভোগ করছে। শিক্ষা ও চিকিৎসার জন্য আমার প্রয়াস জীবন সায়াহ্নে এসেও আমি চালিয়ে যাচ্ছি। মানবকল্যাণে আমার গড়ে তোলা প্রতিষ্ঠান যুগযুগ ধরে ভূমিকা রাখবে। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক, লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ও দৈনিক সিলেটের ডাক এর সম্পাদক আব্দুল হাই, বোর্ড অব ট্রাস্ট্রিজ এর সদস্য আব্দুল হান্নান, লিডিং ইউনিভার্সির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন ড. এম রকিব উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমদ দীন, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আবেদ হোসেন, উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ এ. কে.এম দাউদ, পরিচালক প্রফেসর ডাঃ তারেক আজাদ, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড এর সদস্য ও স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের (চিকিৎসক প্রতিনিধি) ডাঃ ইমদাদুল হক, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের সচিব মেজর (অবঃ) শায়খুল হক চৌধুরী, ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হেসেন, কাওসার হাওলাদার, জালালবাদ হোমিও মেডিকেল কলেজের শিক্ষক ডাঃ শৈলেন চন্দ্র দাশ, সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য এম আহমদ আলী, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল প্রমুখ।

ভিত্তি প্রস্থর স্থাপন শেষে দোয়া পরিচালনা করেন রাগীব নগর জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা আব্দুল কাদির।

রাগীব রাবেয়া ফাউন্ডেশনের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী জানান, রাগীব-রাবেয়া হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম চালু হলে মানুষ সেবা পাবে। ছাত্র ছাত্রীরা লেখাপড়া করে এখান থেকে ডিগ্রি নিয়ে কর্মজীবনসহ মানুষকে হোমিও চিকিৎসা সেবা দেবে। এখানে উচ্চতর হোমিও চিকিৎসার জন্য ৪ বছরের কোর্স চালু করা হবে।

আরো সংবাদ