Search
Close this search box.

বিশ্বনাথে শেখ নেছার আহমদ ফুটসাল ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদক ও বিভিন্ন ইস্যুতে ফেসবুক লাইভ নিয়ে দেশেব্যাপী আলোচিত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, ‘মানুষ যে যত্ম করে অন্যকে কষ্ট দেয়, তার অর্ধেক যত্ম নিয়ে যদি ভালবাসত তবে পৃথিবীটাই বদলে যেত। আমাদের এই দেশে কোনো ভালো কাজ নষ্ট করে দেয়া একবারে সোজা কিন্তু তৈরী করা অনেক বেশি কঠিন। মাত্র দুই লাখ বিদেশী লোক বাংলাদেশে আছে, যারা প্রতিবছর বেতন বা বিভিন্ন লাভ হিসেবে ৩৫ হাজার কোটি টাকা নিয়ে যায়। আমাদের যোগ্যতা সম্পন্ন লোক না থাকায়, তাদেরকে নিয়ে আসতে হয়। বছরে ওই ৩৫ হাজার কোটি টাকা দেশে রাখা গেলে অন্তত সরকারিভাবেই প্রত্যন্ত অঞ্চলেও ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা যেত। আর করা যেতই বা কিভাবে! বিগত ২৪ বছরে লুটেপুটে বাংলাদেশের ফুটবল ফেডারেশটাকেই খেয়ে ফেলা হয়েছে। বিভিন্ন দলের নামে, নেতার নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি হয়েছে। এই দুর্নীতির টাকা আটকানো গেলে সেই টাকায় আরো একহালি পদ্মা সেতু করা যেত।’ এ সময় তিনি যুবলীগে তাকে আইন সম্পাদক করা হয়েছে জানিয়ে বলেন, ‘এখন যে নতুন যুবলীগ তৈরী হয়েছে, তারা কোনো অন্যায় বা অপরাধ করলে আমরা কেন্দ্রীয় যুবলীগ তাদেরকে কোনোরকম ছাড় দেবো না।’

শুক্রবার (২৫ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় সিলেটের বিশ্বনাথ উপজেলার শাহজিরগাঁও গ্রামের স্কুলের পশ্চিমের মাঠে শেখ নেছার আহমদ ফুটসাল ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সভাপতি শেখ মিছবাহ উদ্দিনের সভাপতিত্বে টুর্ণামেন্টের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক একেএম তুহেমের পরিচালনায় ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. রফিক আলীর শুভেচ্ছা বক্তব্যে সূচিত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নুর মিয়া, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ সুমন, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রফিক হাসান, উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি হাজী আমির আলী, ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান জুয়েল, লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়সল আহমদ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

উদ্বোধনী খেলায় আবসান খান এসফি-টেংরাকে ০-২ গোলে হারিয়ে জয়লাভ করে আবিদ এফসি-পশ্চিম চান্দশীরকাপন। পরে একই মাঠে অনুষ্ঠিত এক প্রীতি ম্যাচে বিশ্বনাথ উপজেলা ফুটবল দলের কাছে ২-০ গোলে পরাজিত হয় হয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমী।

আরও খবর