Search
Close this search box.

বিশ্বনাথে জহুরা উসমান খান দাখিল মাদ্রাসায় বৃক্ষরোপন

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথে জহুরা উসমান খান দাখিল মাদ্রাসায় বৃক্ষরোপন সিলেটের বিশ্বনাথ উপজেলা লামাকাজী ইউনিয়নের খাজাঞ্চীগাঁও-এ জহুরা উসমান খান দাখিল মাদ্রাসায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। মাদ্রাসার প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী মনিরুজ্জামান খান, ম্যানেজিং কমিটির সভাপতি যুক্তরাজ্য প্রবাসী আম্বিয়া খানম, যুক্তরাষ্ট্র প্রবাসী আক্তার খানের উদ্যোগে মাদ্রাসার পক্ষ থেকে এই বৃক্ষরোপন করা হয়।

এ উপলক্ষে গত ৮ অক্টোবর সকালে মাদ্রাসার হলরোমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। মাদ্রাসার ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মানিকুজ্জামানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সুপার কয়েছ আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্যে সৎপুর কামিল মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমান বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপ অত্যন্ত জরুরী। তাই সবুজ বনায়নের জন্য সবাই একটি করে গাছ লাগালে দেশ প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পাবে।

বক্তব্য রাখেন অভিভাবক সদস্য কামাল উদ্দিন খান, রেজ্জাদুর রহমান, শিক্ষানুরাগী সদস্য মখলিছুর রহমান। বৃক্ষরোপনের জন্য গাছের চারা প্রদান করেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য ক্বারী মানিক মিয়া ও লকুছ খান।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুরব্বি ছুরত খান, চুনু মিয়া, ফয়েজ খান, আবাব খান, মারজান আহমদ, শিক্ষক মাওলানা শহিদুল আলম, মাওলানা লায়েক আহমদ, আরিফ আহমদ, হুমায়রা তাসনিম, রুজিনা বেগম, শিউলী বেগম, সালমা বেগম প্রমুখ।

আরও খবর