AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পবিত্র ঈদুল ফিতর আজ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২৫ - ২০২০ | ৩: ০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: ঈদ মোবারক। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সোমবার সারা দেশে উদ্‌যাপন করা হবে পবিত্র ঈদুল ফিতর। এরই মধ্য দিয়ে এক মাস ধরে সংযম সাধনার ইতি ঘটল। ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। আজ সোমবার বাংলাদেশসহ বিভিন্ন দেশে উদ্‌যাপন করা হবে ঈদুল ফিতর। এ ছাড়া সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ও ইউরোপ, আমেরিকার অনেক দেশেই রোববার ঈদুল ফিতর উদ্‌যাপন করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে এবার ঈদ অনেকটাই ভিন্নভাবে উদ্‌যাপন করা হচ্ছে। অন্যান্য বারের মতো এবার বাস, ট্রেন বা লঞ্চ টার্মিনালের ছিল না মানুষের ভিড়। গণপরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের বড় অংশ বাড়ি যেতে পারেননি। বিপণিবিতানেও বেচাকেনার কম হয়েছে।

ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সন্ধ্যায় ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধানমন্ত্রী দেশবাসীকে ঘরে থেকে ঈদ উদ্‌যাপনের আহ্বান জানান।

এদিকে, এবার ঈদগাহ বা উন্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না। এই ক্ষেত্রে মুসল্লিরা জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদের নামাজের জামাত খোলা জায়গার পরিবর্তে কাছের মসজিদে পড়তে পারবেন। শারীরিক দূরত্ব বজায় রাখতে প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাতের ব্যবস্থা করা যেতে পারে।

নিজ নিজ বাসায় ওযু সম্পন্ন করে নিজের জায়নামাজ ও মাস্ক নিয়ে ঈদের নামাজে যেতে এবং দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে, নামাজের আগে পরে জীবানুনাশক দিয়ে মসজিদ পরিচ্ছন্ন করতে, কোলাকুলি থেকে বিরত থাকতে এবং আত্মীয় স্বজনের বাড়ি বেড়ানো বন্ধ রাখতে বিশ্বনাথবাসীর প্রতি আহবান জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান।

আরো সংবাদ