AM-ACCOUNTANCY-SERVICES-BBB

শ্রমিকদের মুক্তির জন্য ইসলামী শ্রমনীতি অপরিহার্য -ফখরুল ইসলাম খান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ৪ - ২০২০ | ৪: ৫৩ অপরাহ্ণ

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট বিভাগীয় সহকারী সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা সভাপতি ফখরুল ইসলাম খান বলেন- শ্রমিকদের অধিকারের ব্যাপারে ইসলাম যতটা গুরুত্ব দিয়েছে পৃথিবীর অন্য কোন ধর্ম বা চিন্তাদর্শে তার নজির খুঁজে পাওয়া যাবেনা। তাইতো রাসূলুল্লাহ (সাঃ) শরীরের ঘাম শুকানোর আগেই শ্রমিকের পারিশ্রমিক দিয়ে দেয়ার নির্দেশ দিয়েছেন। পৃথিবীর ইতিহাসে অসহায় শ্রমিকের অধিকার আদায়ে আপোষহীন ভূমিকা পালন আমাদের প্রিয় নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ {সাঃ}। তাঁর আদর্শ অনুসরণ এবং অনুকরণে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব।

৪ জানুয়ারি শনিবার সকালে সংগঠনের বিশ্বনাথ উপজেলার শাখার উদ‌্যোগে অসহায় দরিদ্র ও পেশাজীবি শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা সভাপতি জাহেদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রমিকনেতা ফারুক আহমদ, আব্দুল গাফফার, রহুল আমীন ও বিল্লাল আহমদ। অনুষ্ঠানে যুক্তরাজ্য প্রবাসী আব্দুল মালিক ও সংগঠনের উপজেলা শাখার উদ‌্যোগে অসহায় দরিদ্র ও পেশাজীবি ৬০ জন শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। -বিজ্ঞপ্তি

আরো সংবাদ