বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

পুলিশ সুপারের সাথে বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের মতবিনিময়

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম’র সাথে মতবিনিময় করেছেন বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) নেতৃবৃন্দ। বুধবার দুপুরে তিনি উপজেলা সদরের নতুন বাজারে অবস্থিত বিইউজে কার্যালয় পরিদর্শনে এলে সংগঠনটির নেতৃবৃন্দ তার সাথে মতবিনিময় করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসপি মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, ‘২০২০ সালের একটা তাৎপর্য্য আছে। এটাকে সরকার মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে। জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ার জন্যে কাজ করছেন। পাশাপাশি, তিনি ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষণার মাধ্যমে এই বছর আরো সেবাধর্মী কিছু কাজ নিয়ে এই দেশকে সুন্দর করে সাজানোর প্রত্যয় নিয়ে বিভিন্ন সরকারি অফিসগুলো যেন আরো জনবান্ধব হয়ে উঠে, মানুষ যেন দ্রুত সেবাগুলো পায়, বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে তারা যেন আরো বেশি সম্পৃক্ত হয়-সে লক্ষ্যে কাজ করছেন। উন্নয়নের সাথে মানুষের সম্পৃক্ততা এজেন্য দরকার, যেন আমরা গুজবে কান না দিই, অস্থিরতায় বিশ্বাস না করি এবং একটি অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমরা যেন কাজ করতে পারি।’

বক্তব্যে পুলিশি সেবা প্রসঙ্গে তিনি তার পুরনো ‘কমিটমেন্ট’র উল্লেখ করে বলেন, ‘আগের যেন কোনো সময়ের তুলনায় পুলিশ আরও বেশি সক্রিয় হয়ে কাজ করবে। জিডি করতে এসে কেউ হয়রানীর শিকার হবে না। জিডি করতে কোনো কালক্ষেপন হবে না। সঠিক ও সত্য ঘটনায় থানায় অভিযোগ বা মামলা করতে কোনো বড় ভাইয়ের প্রয়োজন হবে না। থানার ওসি মামলা রেকর্ড করবেন। এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। বিশেষ করে মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। আমাদের প্রত্যেকটি সদস্যকে আমরা মোটিভেট করেছি। মাদকের সাথে কোনো পুলিশের আশ্রয়-প্রশ্রয় ও সখ্যতা থাকবে না। আমরা এ নিয়ে নিয়মিত কাউন্সিলিং করছি। তারপরও যদি কোনো পুলিশ সদস্যকে মাদকের সাথে সম্পৃক্ত পাওয়া যায়, তবে তার বিরুদ্ধে সাধারণ আসামীর মত ফৌজদারী ব্যবস্থা গ্রহণ করব। আর এসব ক্ষেত্রে সাংবাদিকরা যদি সহযোগিতা করেন, তাহলে আমি আমার মিশন বা বাংলাদেশ পুলিশের কার্যক্রম আরও বেগবান হবে বলে বিশ্বাস করি।

সাংবাদিকদের সাথে অতীতেও আমাদের সম্পর্ক অত্যন্ত সুদৃঢ় ছিল, আজকে আপনাদের অফিসে (বিইউজে কার্যালয়ে) আসার মাধ্যমে আমাদের ভ্রাতৃত্বের বন্ধনটুকু আরো বাড়ানোর আহবান করছি। কারণ, আপনারা সমাজের দর্পন। আপনারা গাইড ফোর্স। এদেশের উন্নয়ন-অগ্রগতিতে সহযোগিতা ও সাংবাদিকতার ক্ষেত্রে বস্তুনিষ্ঠতার জন্যে আমরা আপনাদের কাছে চিরকৃতজ্ঞ।’

বিইউজে সভাপতি সাইফুল ইসলাম বেগ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরানের পরিচালনায় মতবিনিময়ে অন্যান্যের মধ্যে অংশ নেন এসপি ইমাম মোহাম্মদ শাদীদ, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) সাইফুল ইসলাম, বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক আমির আলী, সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ সুমন, আওয়ামী লীগ নেতা বশারত আলী বাছা, যুবলীগ নেতা শাহ আলম খোকন, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লোকমান হোসেন, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ পাভেল সামাদ, সদস্য মাশুক নাঈম, কামরুল আশিকী, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম সফিক, সংগঠক জাহেদ খান, মারুফ হোসেন ফরহাদ প্রমুখ।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!