AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে তাওসীফের উপর মিথ্যা মামলা, পরিবারকে হুমকি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৮ - ২০১৯ | ৯: ৫০ অপরাহ্ণ

তাওসীফ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের বড় খুরমা গ্রামের বিএনপি নেতা হাজী ভুলাই খানের ছেলে তাওসীফ রেজা খান শিপুকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও পরিবারকে হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

হাজী ভুলাই খানের পরিবারের অভিযোগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও ঢাকা-১ আসন থেকে তিন বারের নির্বাচিত এমপি ব্যারিস্টার নাজমুল হুদা ঘনিষ্ঠ বন্ধু ছিলেন হাজী ভুলাই খান। বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী ২০০১ সালে সিলেট-২ আসনে সংসদ জয়ী হন। তার নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন হাজী ভুলাই খান।

২০১২ সালের ১৭ এপ্রিল এম ইলিয়াস আলী গুম হওয়ায় ভুলাই খান এলাকার সাধারণ মানুষকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলেন। ভুলাই খানের শারীরিক অবস্থা ভাল না থাকায় তার একমাত্র ছেলে তাওসীফ রেজা খান শিপু রাজনৈতিক দলের বিভিন্ন সভায় যেতেন এবং বাবার সব দায়িত্ব পালন করতেন। আর এই কারণেই একটি মিথ্যা মামলায় আসামী করা হয়। সম্প্রতি কালো পোশাক পড়া এক দল র‌্যাব ও স্থানীয় আওয়ামী লীগের নেতা হিরা মিয়া, রোকন মিয়া, তুরন, ইকবাল, আলতাব আলী সহ ২৫ থেকে ৩০ জন সরকার দলীয় নেতা কর্মী মিলে ভুলাই খানের বাড়িতে হামলা চালায়। তাওসীফ রেজা খান শিপুকে ধরে নেওয়ার জন্য এ আক্রমণ করা হয়। হামলাকারীরা তাকে না পেয়ে পরিবারের কাছে ১ কোটি টাকা চাঁদা দাবী করে এবং জমির যাবতীয় কাগজপত্র ছিনিয়ে নেয়। এসময় তাদের আতঙ্কে হৃদরোগে আক্রান্ত (ষ্টোক) হন ভুলাই খান। এসময় পরিবারের লোকজনদের চিৎকার শুনে আশপাশের মানুষ ছুটে আসতে থাকায় পুলিশ ফাঁকা গুলি করলে মানুষ দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে পরিবারের লোকজন ভুলাই খানকে সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হসপিটালে চিকিৎসার জন্য ভর্তি করেন। তাওসীফ রেজা খান শিপু এখন ইংল্যান্ডের লেখা পড়া করছেন। একমাত্র পুত্র তাওসীফকে নিয়ে ভুলাই খানের অনেক স্বপ্ন ছিল। এ অবস্থা তার স্বপ্ন ভেঙে চলছে। ভুলাই খানের এক ছেলে শিপু ও ২ মেয়ে ফাহিমা ও ইমাকে আওয়ামী লীগের নেতারা বিভিন্ন ভাবে প্রতিনিয়ত হুমকির দিয়ে ১ কোটি টাকা চাঁদা দাবী করে আসছে।

এদিকে, আওয়ামী লীগের এ হামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সহধর্মিণী তাহসিনা রুশদী লুনা বলেন, হাজী ভুলাই খান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সিনিয়র পর্যায়ে সদস্য। তিনি সমাজের চোখে নিঃসন্দেহে একজন আদর্শবান ভাল মানুষ। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সমথর্ন করা কারণে তার বাড়িতে হামলা করা হয়েছে এবং তার একমাত্র ছেলেকে মিথ্যা মামলায় আসামী করা হয়েছে।

আরো সংবাদ