Search
Close this search box.

বিশ্বনাথে ‘গল্পে ছন্দে আমার বইয়ের’ মোড়ক উন্মোচন

বিশ্বনাথে ‘গল্পে ছন্দে আমার বইয়ের’ মোড়ক উন্মোচন
বিশ্বনাথে ‘গল্পে ছন্দে আমার বইয়ের’ মোড়ক উন্মোচন
Facebook
Twitter
WhatsApp

সিলেটের বিশ্বনাথে নরসিংপুর সাজ্জাদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কবি ও লেখক হোসনেআরা বেগমের লেখা ‘গল্পে ছন্দে আমার’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) উপজেলা পরিষদ হলরুমে মোড়ক উন্মোচনের পূর্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দশঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিনের সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সুহেল রানা।

সিলেট ল কলেজের শিক্ষার্থী মারুফ হোসেন মোহাম্মদ ফরহাদের পরিচালনায়, স্বাগত বক্তব্য দেন ‘গল্পে ছন্দে আমার’ বইয়ের লেখক ও নরসিংপুর সাজ্জাদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেআরা বেগম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইউআরসি ইন্সট্রাক্টর মো. আজমত উল্লা খান, এসো শিখি প্রজেক্টের কো-অর্ডিনেটর শেখ গোলাম মওলা, মনিটরিং অফিসার পিয়াংকা চৌধুরী, আল-এমদাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌছ আলী, বাহাড়া দুভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক করুনা কান্ত দাশ, জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী পাল, এবং শ্বাসরাম রহমান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিলি দে। এছাড়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বইয়ের লেখক হোসনেআরা বেগম বলেন, “গল্পে ছন্দে আমার বইটি শিশুদের আনন্দ দেওয়ার পাশাপাশি তাদের শ্রবণ ও মেধার বিকাশে সহায়তা করবে। গল্পের মূল ভাবনাকে সহজ ও আকর্ষণীয় ছন্দে উপস্থাপন করার চেষ্টা করেছি, যাতে শিক্ষার্থীদের মনোযোগ ও কৌতূহল বাড়ে। এই গ্রন্থটি শিশুদের শিখনপ্রক্রিয়াকে প্রাণবন্ত ও গতিশীল করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। শিশুর মনোযোগ ও কাব্যিক দক্ষতার বিকাশে আমার এই প্রচেষ্টা যদি সফল হয়, তবে আমি নিজেকে সার্থক মনে করব।”

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত