Search
Close this search box.

মাহমুদউল্লাহর শেষ টি-টোয়েন্টি হায়দরাবাদে, আনুষ্ঠানিক অবসরের ঘোষণা

মাহমুদউল্লাহর শেষ টি-টোয়েন্টি হায়দরাবাদে, আনুষ্ঠানিক অবসরের ঘোষণা
বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ
Facebook
Twitter
WhatsApp

টেস্ট ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন। ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলে যাচ্ছিলেন বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। এবার তিনি টি-টোয়েন্টিকেও জানিয়ে দিলেন বিদায়।

দিল্লিতে আগামীকাল ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। এরপর ১২ অক্টোবর হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দেশের শেষ ম্যাচ। সেই ম্যাচটিই হবে মাহমুদউল্লাহর শেষ টি-টোয়েন্টি।

একদিন আগে, একটি জাতীয় দৈনিককে তিনি অবসরের বিষয়ে ইঙ্গিত দেন। তিনি বলেন, বিসিবির সঙ্গে আলোচনা করে ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার তার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন। এবার তিনি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিলেন অবসরের ।

আরও পড়ুন: অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান

মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি অভিষেক ঘটে ২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে। তিনি বাংলাদেশ জাতীয় দলের হয়ে সর্বমোট ১৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে তার রান ২৩৯৫, গড় ২৩.৪৮।

এছাড়া, মাহমুদউল্লাহ ৪৩টি টি-টোয়েন্টিতে দেশের নেতৃত্বও দিয়েছেন। অধিনায়ক হিসেবে ১৬টি ম্যাচে জয় পেয়েছেন এবং ২৬টিতে পরাজিত হয়েছেন।

২০২১ সালের জুলাইয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের পর এবার টি-টোয়েন্টিকেও বিদায় জানালেন মাহমুদউল্লাহ। এখন শুধু ওয়ানডে ফরম্যাটেই তার ক্রিকেট যাত্রা অব্যাহত থাকবে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত