Search
Close this search box.

পিএফজির উদ্যোগে বিশ্বনাথে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত

বিশ্বনাথে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত
আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তব‌্য রাখছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন কাদের ।
Facebook
Twitter
WhatsApp

সিলেটের বিশ্বনাথে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)-এর উদ্যোগে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় রেষ্টুরেন্ট ভ্যানু সেন্টারে অনুষ্টিত এ সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন কাদের।

পিএফজি বিশ্বনাথ উপজেলা এম্বাসেডর প্রভাষক মোনায়েম খান সভাপতিত্বে এবং পিএফজি উপজেলা কো-অর্ডিনেটর বদরুল ইসলাম মহসিন ও সদস্য সফিক আহমদ পিয়ারের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) রুবেল মিয়া, দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আহমদ মতছিন, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. দয়াল উদ্দিন তালুকদার, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খান এবং দি হাঙ্গার প্রজেক্টের প্রশিক্ষক তুহিন আফসারী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নিকাহ রেজিস্টার কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর দাশ শংকু। উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট সিলেটের সমন্বয়কারী কুদরত পাশা, প্রশিক্ষক আকলিমা চৌধুরী, সাইফুল ইসলাম, পিএফজি বিশ্বনাথ উপজেলা এম্বাসেডর তজম্মুল আলী রাজু এবং অন্যান্য সদস্যরা, যাদের মধ্যে ছিলেন জয়নাল আবেদীন, তরিকুল ইসলাম, হোসাইন আহমদ শাহিন, মোহাম্মদ কাওছার খান, রাসনা বেগম, স্বপ্না শাহিন, নাজমা বেগম, জোছনা বেগম, আশিকুর রহমান রানা, রিপন আহমদ, আশিক আলী, ইয়ুথ এম্বাসেডর আব্দুল কাইয়ুম, সদস্য শাহ টিপু, তাজুল ইসলাম সাজু, মুসলিম ধর্মীয় নেতা ইমাম আখলাক আহমদ চৌধুরী, হাফিজ আনোয়ার হোসেন, মাওলানা আবুল হোসেন, হিন্দু ধর্মীয় নেতা সমরেন্দ্র বৈদ্য সমর এবং গোবিন্দ মালাকার। এছাড়াও উপস্থিত ছিলেন সমাজকর্মী আব্দুল বারী, আব্দুল মতিন, বিজয় এবং ডাক্তার বিভাংশু গুণ বিভু।

সংলাপের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ মাওলানা মহসিন এবং গীতা পাঠ করেন ময়ল ভট্টাচার্য।

আরও পড়ুন : বিশ্বনাথে ফুলকুঁড়ি সংঘের কমিটি গঠন

সংলাপে বক্তারা উল্লেখ করেন, মানুষের জীবনযাত্রা উন্নত হলেও বিভিন্ন জাতি, ধর্ম ও সংস্কৃতির মধ্যে মতপার্থক্য এবং সংঘাত বাড়ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য আন্তঃধর্মীয় সংলাপ অত্যন্ত কার্যকর একটি উপায়। সংলাপের মাধ্যমে ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে পারস্পরিক শ্রদ্ধা ও সম্পর্ককে সুদৃঢ় করা সম্ভব। বিশ্বব্যাপী আন্তঃধর্মীয় সংলাপের গুরুত্ব বাড়ছে যা সমাজে সৌহার্দ্য, সম্প্রীতি ও মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত