Search
Close this search box.

এইচপিভি টিকা পাবে বিশ্বনাথের ১৩ হাজার কি’শো’রী

এইচপিভি টিকা পাবে বিশ্বনাথের ১৩ হাজার
জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা বিষয়ক সেমিনার।
Facebook
Twitter
WhatsApp

সিলেটের বিশ্বনাথে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা পাবে ১৩ হাজার ১৩২ কিশোরী। সোমবার (২১ অক্টোবর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে হাইস্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষক, সাংবাদিক, ধর্মীয় ও সামাজিক নেতৃবৃন্দের সাথে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা বিষয়ক সেমিনার এ সব তথ্য জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন।

সেমিনারে বিস্তারিত আলোচনায় ডা. দেলোয়ার হোসেন সুমন জানান, বিশ্বনাথ উপজেলার প্রতিটি হাইস্কুল ও মাদ্রাসাসহ মোট ৪৩২টি কেন্দ্রে ৫ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থী ১০ থেকে ১৪ বছর বয়সীরা জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী (এইচপিভি) টিকার আওতায় আসবে। আগামী ২৪ অক্টোবর থেকে শিক্ষা প্রতিষ্ঠানে ১০ দিন এবং ইপিআই কেন্দ্রে ৮ দিন টিকা প্রদান করা হবে। জরায়ুমূখে ক্যান্সার প্রতিরোধী এ টিকাটি অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে সহজে টিকা গ্রহণ করতে পারবেন।

আরও পড়ুন: বিশ্বনাথে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ সদস্যের অনাস্থা

তিনি আরও জানান, উপজেলার ১৩ হাজার ১৩২ জন কিশোরীকে টিকা গ্রহণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। টিকায় এখন পর্যন্ত কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এ সময় উপজেলার সকল স্তরের কিশোরীগণকে টিকা গ্রহণ বাস্তবায়নে সচেতনতা তৈরি ও সবার সহযোগিতা কামনা করেন তিনি।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত