AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আন্তঃবিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামীকাল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ১৭ - ২০২৪ | ১১: ২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথে শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষণের লক্ষ্যে উপজেলার ১৭টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে আগামিকাল শনিবার (১৮ মে) থেকে শুরু হচ্ছে ‘বিশ্বনাথ উপজেলা আন্তঃবিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’। ওই দিন সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রতিযোগিতাটি শুরু হবে।

শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে এমন তথ্য নিশ্চিত করেছেন প্রতিযোগিতার আয়োজক সংস্থা ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’র নেতৃবৃন্দ। ২য় বারের মত আয়োজিত এই প্রতিযোগিতার পৃষ্টপোষকতা করছেন এমএ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আলী মজনু।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ জানান, ‘সার্চিং মেরিটস’ শ্লোগানকে সামনে রেখে কিউরিয়াস ফর ট্যালেন্ট প্রতিষ্ঠা হয় এবং উপজেলার ১৬টি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ২০২৩ সালে ১ম বারের মত ‘শিক্ষা ও শিক্ষার্থীদের মেধার মানোন্নয়ন’র লক্ষ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কোমলমতি শিক্ষার্থীরা যাতে যুক্তিতর্ক দিয়ে সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে নিজের সুপ্ত প্রতিভা বিকশিত করতে পারে- সেজন্যই আমরা উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ২য় বারের মত বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছি। জ্ঞানের বিকাশ হওয়ার উত্তম মাধ্যম হচ্ছে বিতর্ক প্রতিযোগিতা। তাই, আমাদের ওই বিতর্ক প্রতিযোগিতাটি সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জাতির বিবেক সাংবাদিকসহ সর্বমহলের সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

২য় আসনের প্রথম রাউন্ডে প্রতিযোগিতার বিষয় নির্ধারণ করা হয়েছে ‘তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষাব্যবস্থা, শিক্ষার্থীর জ্ঞান বৃদ্ধির অন্তরায়’।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন
সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছয়ফুল হক, সভাপতি ও উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, সহসভাপতি ও বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ মনিকাঞ্চন চৌধুরী, সাধারণ সম্পাদক ও চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আবদুল মুমিন মামুন, সদস্য ও দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী শিক্ষক সমীর কান্তি দে, সদস্য ও চাউলধনী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আনহার আলী।

আরো সংবাদ