AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সরকারি ভূ মি র গাছ কেটে পাকাঘর নির্মানের অ ভি যো গ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২২ - ২০২৪ | ৯: ১৮ অপরাহ্ণ

গাছ কেটে পাকাঘর

নিজস্ব প্রতিবেদক ::: সিলেটের বিশ্বনাথে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের ভ বা নী পুর (রঘুপুর) গ্রামে সরকারি ভূ মি র সীমানা নির্ধারণ না করে গাছ কেটে ও মাটি ভরাট করে পাকা ঘর নি’র্মা’ণে’র অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অ ভি যো গ দাখিল করা হয়েছে। ভবানীপুর (রগুপুর) গ্রামের মৃত আব্দুল হকের পুত্র দিলুয়ার হোসেন অভিযোগটি দা’য়ে’র করেছেন।

লিখিত অভিযোগে তিনি উ’ল্লে’খ করেন, একই ইউনিয়নের নোয়াগাঁও ও পূর্ব প্র’য়া’গ’ম’হ’ল মৌজার সরকারি ১নং খ’তি’য়া’নে’র ৩৫৯১-৯২ দাগে জবর দখল করে গাছ কেটে ও মাটি ভরাট করে পাকা ঘর নির্মাণ করছেন ভ’বা’নী’পুর (রঘুপুর) গ্রামের মৃত হামিদ আলীর পুত্র চান্দ আলী। এছাড়াও চান্দ আলীর বংশগনরা ওই দাগের ভেতরের খালটি কৌশলে ভ’রা’ট করে দিচ্ছেন। ফলে শুঙ্ক মৌসুমে খা’ল’টি’তে পানি না থাকায় জনসাধারণ কৃষি চা’ষা’বাদ করতে নানা সমস্যার সম্মুখিন হতে হচ্ছেন। এমতাবস্তায় খালে নি’র্মি’ত অবৈধ স্থাপনা, মাটি ভরাট ও বা’থ’রু’মের ট্যাকি অপসারন করা খুব জরুরী। আর না হলে এলাকার জনসাধারণ চরম ক্ষতির সম্মুখিন হতে হবেন। তাই সার্ভেয়ার দ্বারা সরকারি এই ভ‚মির সীমানা নির্ধারণ করার জন্য তিনি অভিযোগ দায়ের করেছেন।

সরকারি ভূমির গাছ কাটা কিংবা ভূমি দখলের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা দাবী করে অভিযুক্ত চান্দ আলী বলেন, সরকার যদি তদন্ত করে পায় এখানে তাদের ভূমি রয়েছে তাহলে আমি সেটা ছেড়ে দেব।

আরো সংবাদ