AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী’র উ দ্বো ধ ন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১৮ - ২০২৪ | ১১: ৩১ অপরাহ্ণ

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ

বিশ্বনাথনিউজ২৪::: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গ ড় বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে বিষয়কে সা ম নে রেখে সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে এর উদ্বোধন করেন।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহ যোগী তায় প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠান একযোগে দেশের সকল উপজেলায় উদযাপিত মেলা প্রাঙ্গণে সরাসরি স ম্প্রচা র করা হয়। এরই অংশ হিসেবে সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে অনুষ্ঠিত ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’তে ৩৬টি স্টলের মাধ্যমে খামারীরা নিজেদের বাস্তবায়িত কার্যক্রম তুলে ধরেন। প্রদর্শনীতে খামারীরা নিজেদের পালন করা ‘গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, মোরগ, হাঁস, কবুতর, সৌখিন পাখি, কুকুর, বিড়াল এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করেন।

অনুষ্ঠানে গুণ গত মান, জাত, স্বাস্থ্য, সৌন্দর্য, আকার, অবদান, নিরাপত্তা, কর্মসংস্থান, বাজারজাতকরণ, পরিবেশ ও অর্থনৈতিক প্রভাব, সার্বিক পর্যবেক্ষণ ইত্যাদি বিষয় বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে খামারীদের মধ্যে ২০ জনকে পুরস্কার প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে এবং ভেটেনারী সার্জন ডা. শামিমা সুলতানা ও প্রাণি সম্প্রসারণ অফিসার ডা. আবুল বাসার জুয়েলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, খামারী মাওলানা ফয়জুর রহমান, এনাম হোসেন লালা, নূরুল হক। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাহিদ নাওরিন।

আরো সংবাদ