AM-ACCOUNTANCY-SERVICES-BBB

শ্রদ্ধা ও ভালবাসায় বিশ্বনাথে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৬ - ২০২৪ | ১০: ১২ অপরাহ্ণ

স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক :: শ্রদ্ধা ও ভালবাসায় সিলেটের বিশ্বনাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে গ্রহন করা হয় নানান পদক্ষেপ। উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভ প্রাঙ্গনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি পালনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণে ‘কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে’ পুষ্পস্তবক অর্পণ করা হয়।

দিবসটি উপলক্ষে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন- বিশ্বনাথ উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা আনসার ও ভিডিপি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়, নির্বাচন কর্মকর্তার কার্যালয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিলেট পল্লী বিদ্যুৎ-১’র বিশ্বনাথ জোনাল অফিস।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনসমূহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিভিন্ন স্কুলের কাব-স্কাউটস-গার্লস গাইডের অংশগ্রহনে কুচকাওয়াজ এবং সালাম গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

সকাল ১০টার দিকে ক্রীড়া প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপর সুবিধামতো সময়ে মসজিদ-মন্দির ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত/প্রার্থনা অনুষ্ঠিত হয় এবং হাসপাতাল ও এতিমখানায় উপন্নতমানের খাবার পরিবেশন করা হয়। ব্যবস্থা করা হয় পর্যাপ্ত আলোক সজ্জার। বিকেল ৩টার দিকে উপজেলা পরিষদ অডিটোয়ামে ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের’ সম্মানে উপজেলা প্রশাসনের উদ্যোগে সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে। উপজেলা নির্বাহী কর্মকর্তী (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকারের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল ওয়াহিদ, মুক্তিযোদ্ধা সন্তান সৈয়দ জালাল মিয়া।

আরো সংবাদ