AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ পৌর মেয়র মুহিবের বিরুদ্ধে অভিযোগ করলের ব্যবসায়ীরা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৩ - ২০২৪ | ৭: ৪১ অপরাহ্ণ

মেয়র মুহিবের বিরুদ্ধে অভিযোগ

বিশ্বনাথনিউজ২৪ ::  সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে ‘কান কথা শুনে মিথ্যা বলার’ অভিযোগ এনেছেন পৌর এলাকার কালীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা।

শুক্রবার (২২ মার্চ) রাতে তারাবির নামাজ শেষে কালীগঞ্জ বাজার পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা মেয়র মুহিবের বিরুদ্ধে ওই অভিযোগ এনে বলেন মেয়র মুহিব ‘কিছু টাউট-বাটপার ও এলাকার একাধিক চুরির সাথে জড়িত থাকা’ স্বার্থলোভী মানুষের কান কথা শুনে এবং ব্যবসায়ীদের সাথে কোন প্রকারের আলাপ-আলোচনা ছাড়াই ফেসবুক লাইভের মাধ্যমে ‘কালীগঞ্জ বাজার পরিচালনা কমিটি’র বিলুপ্ত করার পথ অবলম্বন করে ও কমিটির নেতৃবৃন্দের সম্পর্কে বাজে মন্তব্য করে নিজের ক্ষমতার অপব্যবহার করেছেন। এটি কোন অবস্থায় মেনে নেবেন না ব্যবসায়ীরা। সভা থেকে মেয়রের ওই কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সভায় বক্তারা বলেন, একসময় কালীগঞ্জ বাজার ছিল চাঁদাবাজি, মারামারি, মাদক ও দেহ ব্যবসার অভয়ারণ্য। আর এসব থেকে মুক্তি পেতে ও বাজার রক্ষা করার জন্যই প্রায় ২৮ বছর পূর্বে এলাকার ২০/২৫টি গ্রামের মুরব্বীদের সম্বন্বয়ে ও উপস্থিতিতে গঠন করা ‘কালীগঞ্জ বাজার পরিচালনা কমিটি’। ওই কমিটির নেতৃত্বে বাজারে শান্তি প্রতিষ্ঠার পাশাপাশি সুশৃংঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছে। তাই ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা না করে, বাইরে থেকে কেউ জোর করে কোন সিদ্ধান্ত চাপিয়ে দিতে চাইলে তা মেনে নেবেন না ব্যবসায়ীরা। মেয়র মুহিব নিজের ক্ষমতার অপব্যবহার করে এলাকার একটি বিচার তিনি নিজে করবেন বলে এলাকার মুরব্বীদেরকে আপোষের মাধ্যমে মিমাংশা করার সুযোগ দেননি বলেও অভিযোগ করেছেন ব্যবসায়ীরা।

সভায় বক্তারা আরো বলেন, আশা করি বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান তার আশেপাশে থাকা এলাকার ‘টাউট-বাটপার ও একাধিক চুরির সাথে জড়িত থাকা’ স্বার্থলোভী মানুষের কান কথা না শুনে, কালীগঞ্জ বাজারে এসে ব্যবসায়ীদের সাথে আলাপ-আলোচনা করেই লাইভে বক্তব্য দেবেন। অন্যতায় লাইভে কমিটি ও নেতৃবৃন্দকে নিয়ে এসব আবুল-তাবুল বলা থেকে বিরত থাকবেন। মেয়রের পদে গূরুত্ব পূর্ণ পদে থেকে তার মিথ্যা বলাটা সঠিক কাজ হচ্ছেনা, এটা আমরা আশাও করি না। কারণ কালীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা তার এসব মিথ্যা ও আবুল-তাবুল বক্তব্য-সিদ্ধান্ত মেনে নেবেন না।

কালীগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি আমেরিকা প্রবাসী সৈয়দ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলার দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দেওকলস ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার আঙ্গুর মিয়া, এলাকার মুরব্বী ওয়ারিছ খান, শেখ শহিদুল ইসলাম, ব্যবসায়ী নিশি পাল, রুমেল মিয়া, তেরাব আলী, আকবর আলী, বিকাশ মালাকার, নূরুল ইসলাম হাব উল্লা, ইন্তাজ আলী, দিপক কুমার দাশ, আক্কল আলী, সিরাজুল ইসলাম, আজাদ মিয়া, আব্দুল আহাদ, বুলু মিয়া, সিরাজ আলী, জিয়া মিয়া, নারায়ণ চন্দ্র সেন, হিরন মিয়া, কামাল মিয়া, নন্দ দাশ, জাকারিয়া শিকদার প্রমুখ নেতৃবৃন্দ।

আরো সংবাদ