AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ পরিদর্শন করলেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ৮ - ২০২৪ | ৯: ৪৭ অপরাহ্ণ

ফ্রি মেডিকেল ক্যাম্প

বিশ্বনাথনিউজ ২৪:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের অসহায়-গরীব ও বঞ্চিত মানুষের চিকিৎসা সেবা’সহ সকল ধরণের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশ ও জাতির কল্যাণে প্রবাসীদের অবদান অতুলনীয়। দেশে বিনিয়োগ করার ক্ষেত্রে প্রবাসীদের উৎসাহ দিতে ও পরিবেশ সৃষ্টি করতে আমাদের সবাইকে আরোও এগিয়ে আসতে হবে। তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্যতা ও দক্ষতার সাথে নেতৃত্ব দিয়ে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে থাকা দেশের অন্যান্য অঞ্চলের মতো সিলেট-২ আসনেও এবার বাস্তবায়িত হবে আপনাদের সকল কাঙ্খিত উন্নয়ন। আপনারা শুধু আপনাদের ওই সেবকের পাশে থাকবেন।

তিনি শুক্রবার (৮ মার্চ) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলার দেওকলস ইউনিয়নের সৎপুর উচ্চ বিদ্যালয়ে ‘বিশ্বনাথ উপজেলা সমিতি’র উদ্যোগে অনুষ্ঠিত ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ পরিদর্শন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। ক্যাম্পে এলাকার প্রায় ৬ শতাধিক ‘চক্ষু, গাইনী, শিশু, মেডিসিন’ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়। এছাড়া ক্যাম্পে ডায়াবেটিকস পরীক্ষা ও বøাডের গ্রæপ নির্ণয় করা হয়।

বিশ্বনাথ উপজেলা সমিতির সভাপতি শাখাওয়াত আলী শাহীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আজাদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, সিলেট চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি এটিএম সুয়েব শিকদার, ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. জহিরুল ইসলাম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সহযোগী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. শামছুল ইসলাম, বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আহমদ মতসীন। স্বাগত বক্তব্য রাখেন মেডিকেল ক্যাম্প বাস্তবায়ন কমিটির আহবায়ক আমিরুল ইসলাম চৌধুরী রাজু।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রুপন, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ, বিশ্বনাথ উপজেলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবুল খায়ের চৌধুরী, বর্তমান যুগ্ম সম্পাদক আব্দুন নূর রুহেল, সাংগঠনিক সম্পাদক তাহমিনুল ইসলাম খান, কোষাধ্যক্ষ নূরুজ্জামান সিদ্দিক, দপ্তর সম্পাদক শাহেদ আহমদ, সাহিত্য সম্পাদক ফখরুল ইসলাম, ছাত্র-যুব ও ক্রীড়া সম্পাদক আশরাফুল ইসলাম খান সুহেল, সিনিয়র সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, সদস্য মাহবুব আহমদ, সুহেল আলী প্রমুখ নেতৃবৃন্দ।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ‘সন্ধানী’ ও স্থানীয় সৎপুর স্পোর্টস এসোসিয়েশনের সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত বিশ্বনাথ উপজেলা সমিতির ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’ চিকিৎসা সেবা প্রদান করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যক্ষ ডা. শিশির চক্রবর্তী, ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. জহিরুল ইসলাম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাহিদা জাফরিন, সহযোগী অধ্যাপক ও এনেস্থিসিয়োলজি এন্ড আইসিইউ বিভাগের বিভাগীয় প্রধান ডা. মইনুল ইসলাম ডালিম,  সহযোগী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. শামছুল ইসলাম, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. মোস্তাক আহমদ রুহেল, পার্কভিউ মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুস্তাকিমা বেগম ইতি, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নবজাতক-শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ ডা. মুজিবুর রহমান, ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. নজরুল ইসলাম মতিন, মেডিকেল অফিসার ডা. কামরুল ইসলাম সাদি, জালালাবাদ ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. মোহাইমিনুল ইসলাম অনিক।

আরো সংবাদ