AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে কবরস্থান দখলের পায়তারার অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ৬ - ২০২৪ | ১২: ১৩ পূর্বাহ্ণ

অভিযোগ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে পৌর শহরের শাহজিরগাঁও গ্রামে কবরস্থানের ভূমি দখলের পায়তারার অভিযোগ এনে সোমবার (৪ মার্চ) ‘সিলেট অতিরিক্ত জেলা হাকিম আদালত’-এ ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা মোতাবেক মামলা দায়ের করা হয়েছে। বিশ্বনাথ বিবিধ মামলা নং ১৭/২০২৪ ইংরেজী। মামলায় প্রবাসী-যুবলীগ নেতা’সহ ২৬ জনকে অভিযুক্ত করা হয়েছে।

শাহজিরগাঁও গ্রামে হাজী লোকমান আলী উরফে আছমত আলীর পুত্র যুক্তরাজ্য প্রবাসী হোসাইন মিয়ার পক্ষে তার (হোসাইন) আমমোক্তার রাজনগর গ্রামের মৃত ময়না মিয়ার পুত্র ও পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযুক্তরা হলেন- পৌর শহরের শাহজিরগাঁও গ্রামের মৃত রইছ আলীর পুত্র ও উপজেলা যুবলীগ নেতা আব্দুল হক, একই গ্রামের মৃত আপ্তাব আলীর পুত্র সালাম আহমেদ, মৃত চান্দ আলীর পুত্র সানুর আলী, মৃত মনির আলীর পুত্র বাবুল আহমদ, আওলাদ আলীর পুত্র হাবিব আহমেদ, মৃত মধু মিয়ার পুত্র কয়েছ আহমেদ, মৃত মতছির আলীর পুত্র এনাম মিয়া, মৃত তজম্মুল আলীর পুত্র শেখ মিছবাহ উদ্দিন, সুনাফর আলীর পুত্র নজরুল ইসলাম ও ফয়জুল ইসলাম, মৃত সমদ সারেং’র পুত্র প্রবাসী বাবুল মিয়া। এছাড়া মামলায় আরোও ১০/১৫ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করা হয়েছে।

মামলার লিখিত অভিযোগে বাদী উল্লেখ করেছেন, মৌরসী ও খরিদা সূত্রে মামলার তফসিল বর্ণিত ভূমির মালিক প্রবাসী হোসাইন মিয়া সম্পর্কে তার (ফজর) মামা শ্বশুড়। ভূমির মালিক প্রবাসী হওয়ার কারণে মামলার বাদী এর দেখাশুনা শাসন সংরক্ষণ করে আসছেন। গত ১লা ফেব্রুয়ারী বাদীকে নিজের ‘আমমোক্তার’ হিসেবে দায়িত্ব প্রদান করেছেন প্রবাসী হোসাইন। ইতিমধ্যে মামলার অভিযুক্তরা বাদী পক্ষের ভ‚মি জোরপূর্বক দখল করার পায়তারা করে আসছে। আমমোক্তার ফজর আলী গত ৩ মার্চ বিকেল ৩টার দিকে মামলার তফসিল বর্ণিত ভূমি দেখতে গেলে অভিযুক্তরা বাদী ফজর আলীকে দেখে অকথ্য ভাষায় গালিগালাজ করে উক্ত ভূমি জোরপূর্বকভাবে নিয়ে যাওয়ার হুমকি প্রদান করে। ফজর আলী এর প্রতিবাদ করলে মামলার অভিযুক্তরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তার (ফজর) উপর প্রাণে হত্যার উদ্দেশ্যে মারমুখী হয়ে আক্রমন করে। এসময় মামলার অভিযুক্তরা কবরস্থানের ভূমি দখলের জোরপূর্বক দখলের পায়তারা করে। অভিযুক্তদের আক্রমন থেকে নিজেকে রক্ষার করার জন্য বাদী ফজর আলী শোরচিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে তাকে (ফজর) রক্ষা করেন। এছাড়া অভিযুক্তরা যে কোন সময় প্রবাসী হোসাইন মিয়ার মালিকানাধীন মামলার তফসিল বর্ণিত ভূমি দখল করতে পারে এবং এতে ১ম পক্ষ বা ১ম পক্ষের পরিবারের লোকজনের প্রাণনাশ’সহ ক্ষতি সাধনের সম্ভাবনা রয়েছে।

এব্যাপারে আদালতে অভিযোগ দায়ের ও আদালতের নির্দেশনা থানায় আসার সত্যতা স্বীকার করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী।

আরো সংবাদ