AM-ACCOUNTANCY-SERVICES-BBB

অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের সেলাই মেশিন বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২৫ - ২০২৪ | ১১: ৫৭ অপরাহ্ণ

সেলাই মেশিন

নিজস্ব প্রতিবেদক :: সমাজের অর্ধেক জনগোষ্ঠী হচ্ছেন নারী। তাদেরকে বাদ দিয়ে একা শুধু পুরুষের পক্ষে এগিয়ে যাওয়া সম্ভব নয়। নারীদেরকেও যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে হবে। আর এই লক্ষ্যে বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের হতদরিদ্র পরিবারের ৭০ জন নারীকে অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। সেলাই মেশিন প্রদানের পূর্বে ট্রাস্টের আয়োজনে স্থানীয় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ওই ৭০ জন নারীকে মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে তাদের মধ্যে সার্টিফিকেট ও সেলাই মেশিন বিতরণ করা হয়। সেলাই মেশিন পেয়ে আনন্দিত প্রশিক্ষণার্থীরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকে’র সভাপতি বাবরুল হোসেন বাবুলের সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ ও প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি এ টি এম শোয়েব।

বক্তব্যে তিনি বলেন, ‘নারীদেরকে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের এই মহতী কাজ যা ভবিষ্যতে আরও সুপরিসরে হবে বলে আমরা আশাবাদী।’
ট্রাস্টের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেইনের পরিচালনায় ও ট্রাস্টি হাফিজ আরিফুল ইসলামের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খান, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, সমাজসেবক মাওলানা আব্দুল ওয়াদুদ ও যুক্তরাজ্য প্রবাসী শিরিন চৌধুরী আলী।

আরও বক্তব্য রাখেন অলংকারী ইউপির প্যানেল চেয়ারম্যান ফজলু মিয়া, ইউপি সদস্য শামীম আহমদ, ট্রাস্টের সহসভাপতি আব্দুর রব, কোষাধ্যক্ষ আব্দুল আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুহেল আরব আলী, সাবেক সহসাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সমাজসেবী সাজিদুর রহমান সুহেল, আমির আলী, আল মুসলিম স্কুলের প্রিন্সিপাল মানিক মিয়া, বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সভাপতি রাসেল আলী, ব্যবসায়ী সুজন উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠক একেএম তুহেম এবং প্রশিক্ষণার্থী শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন সৈয়দা রুমানা ও তামান্না বেগম।

অনুষ্ঠানে সেলাই প্রশিক্ষক আব্দুল কাদির, সমাজসেবী সবুর আলী, প্রবাসী আনসার আলী, সাংবাদিক রফিকুল ইসলাম কামাল, রেসকিউ লাইফ ফাউন্ডেশনের সভাপতি আব্দুন নুর তুষার, সহসভাপতি আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সাব্বির সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ট্রাস্টের সভাপতি বাবরুল হোসেন বাবুল বলেন, ‘আমরা এমন কিছু করতে চেয়েছি যাতে দীর্ঘমেয়াদী সুফল পাওয়া যাবে। আর্থিক অনুদান সাময়িকভাবে কাজে লাগে, কিন্তু প্রশিক্ষণের মাধ্যমে কাউকে স্বাবলম্বী করে তোলা হলে সেটা টেকসই ও দীর্ঘস্থায়ী হয়। আমরা অতীতে চালক প্রশিক্ষণ প্রদান করেছি। এবার মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন প্রদান করে প্রায় ৭০ জন নারীকে আমরা স্বাবলম্বী হওয়ার পথ দেখিয়েছি, যা সমাজের উপকারে আসবে বলে আমরা বিশ্বাস করি।’

আরো সংবাদ