AM-ACCOUNTANCY-SERVICES-BBB

কৃষি ব্যাংকের সুবিধাগুলো জনসম্মুখে তুলে ধরতে হবে -প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২২ - ২০২৪ | ১০: ২৫ অপরাহ্ণ

কৃষি ব্যাংকের সুবিধাগুলো

নিজস্ব প্রতিবেদক :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, ব্যাপক প্রচারণার মাধ্যমে কৃষি ব্যাংকের প্রনোদনাসহ সকল সুযোগ-সুবিধা জনসম্মুখে তুলে ধরতে হবে। এতে উপকৃত হবেন বাংলার প্রকৃত কৃষকরা। আর তাতেই সার্থক হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ‘বাংলাদেশ কৃষি ব্যাংক’র উদ্দেশ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাংকের বাঁধা উপেক্ষা করে কৃষিখ্যাতের উন্নয়নের জন্য কৃষকদের ভর্তুকি দেওয়ার কারণেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ‘কৃষি ও কৃষক বান্ধব সরকার’। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ নির্মাণের জন্য বাংলার কৃষকসহ আমাদের সবাইকে স্মার্ট হতে হবে।

তিনি ২২ ফেব্রয়ারি বৃহস্পতিবার বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ কৃষি ব্যাংক বিশ্বনাথ শাখার উদ্যোগে আয়োজিত ‘ব্যাংকার-কাস্টমার সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। সভায় গ্রাহকরা ‘বাংলাদেশ কৃষি ব্যাংক’র কর্মকর্তাসহ সরকারের কাছে দাবী করেন- লোন গ্রহনকারীদের সুদের হার কমানো ও ভ‚র্তুকির জন্য উপজেলা পর্যায়ে বরাদ্ধকৃত টাকার শতভাগ যেনো আসে, সেটা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ কৃষি ব্যাংক’র সিলেট মুখ্য অঞ্চলের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক শরীফ মো. তাহাওয়ার হোসাইনের সভাপতিত্বে ও বাংলাদেশ কৃষি ব্যাংক ফেঞ্চুগঞ্জ শাখার ব্যবস্থাপক হাবিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংক’র ব্যবস্থাপনা পরিচালক শওকত আলী খান, বাংলাদেশ কৃষি ব্যাংক’র প্রধান কার্যালয়ের উপ-ব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষ, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ। বক্তব্য রাখেন ব্যাংকের গ্রাহক সেলিনা খানম, আবু হেনা ওমর খান, সাদিকুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ব্যাংকের গ্রাহক সাইদুল ইসলাম, গীতাপাঠ করে ব্যাংক কর্মকর্তা সৌরভ দাশ ও স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংক’র সিলেট বিভাগীয় মহাব্যবস্থাপক প্রবীর কুমার দাস। এসময় অনুষ্ঠানে ব্যাংকের গ্রাহক-কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি পৃথক আরেকটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতা’র উপজেলা পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা কর্মকর্তা সুহেল রানার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ প্রমুখ।

আরো সংবাদ