AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পিএইচডি করায় বিশ্বনাথে ড. ফাতেহা বেগমকে সংবর্ধনা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১৭ - ২০২৪ | ১২: ৪৫ পূর্বাহ্ণ

ড. ফাতেহা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণী জন্মাতে পারে না। তাই সমাজে তথা রাষ্ট্রে যেসব গুণী ব্যক্তি বাস করেন তাদের প্রাপ্য সম্মানটুকু দেওয়া আমাদের সকলের কর্তব্য। সভ্য দেশগুলোর দিকে তাকালে দেখবেন তারা গুণীদের সম্মান দিতে ভূল করে না। ড. ফাতেহা বেগম এই এলাকায় জন্ম নিয়ে আমাদের গর্বিত করেছেন। তিনি নানামুখী প্রতিবন্ধকতা, প্রপিকূলতার মধ্যেও মনোবল অটুট রেখে কাজ করে সফলতার উচ্চ আসনে আজ সমীচীন। তাঁর এই এগিয়ে যাওয়া অসংখ্য নারীকে তাদের জীবনের প্রতিকূলতা মোকাবিলায় অনুপ্রেরণা ও সাহস জোগাবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্বনাথ উপজেলার লামাকাজী রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে স্থানীয় ইউনিয়নের আতাপুর গ্রামের কৃতি সন্তান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিস বিভাগের অধ্যাপক ও কলা অনুষদের ডিন ড. মাওলানা মো. রইছ উদ্দিনের সহধর্মিনী ড. ফাতেহা বেগম পিএইচডি ডিগ্রি অর্জন করায় তাকে লামাকাজী ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়ার সভাপতিত্বে এবং রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক মাসুক মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিস বিভাগের অধ্যাপক ও কলা অনুষদের ডিন ড. মাওলানা মো. রইছ উদ্দিন এবং সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ড. ফাতেহা বেগম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নোমান, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. ফরিদ উদ্দিন আতহার, সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা ড. সৈয়দ রেজওয়ান আহমদ, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, সফির উদ্দিন হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রশিদ আহমদ, রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এ.কে.এম সিফত আলী, দৈনিক উত্তর পূর্ব পত্রিকার নির্বাহী সম্পাদক তাপস দাশ পুরকায়স্ত, গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়রে প্রধান শিক্ষক আতাউর রহমান, ভুরকি হাবিবিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মতিউর রহমান, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারন সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, লামাকাজী পয়েন্ট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ শাহনুর হোসাইন ও ব্যবসায়ী এ.কে.এম দুলাল।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের ধর্মীয় শিক্ষক মাওলানা আছমত আলী, গীতা পাঠ করেন নরোত্তম নাথ এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠক জুয়েল আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আল আজম উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ একেএম আব্দুল আহাদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্টার মো. কবির উদ্দিন, রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিংবডির সভাপতি ফয়ছল আহমদ, লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম, পল্লী মঙ্গল কন্টিবিউটেড একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম আহমদ, চারিগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, দারুল মোস্তফা দাখিল মাদরাসার সুপার মাওলানা ছাদিকুর রহমান মাসুক,

রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রাশেল মিয়া, গৌতুম চন্দ্র সাহা, নোয়াব আলী, কামাল মিয়া, কলছুমা জান্নাত পপি, কামরুন নাহার পলি, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সংরক্ষিত ইউপি সদস্য সোহাদা বেগম, ইউপি সদস্য লাল মিয়া লালু, জিসু আচার্য্য, ব্যবসায়ী শামসুল হক মোল্লা, শাহিন আহমদ, শান্তি মিয়া, নিজাম উদ্দিন, বাবুল মিয়া, এলাকার মুরব্বি ইলিয়াছ আলী, আব্দুল মতিন, ছমির উদ্দিন, মনির উদ্দিন, সিরাজ উদ্দিন প্রমুখ।

আরো সংবাদ