AM-ACCOUNTANCY-SERVICES-BBB

যুবক ডালিম খানকে বাঁচাতে সাহায্য প্রয়োজন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ৩ - ২০২৪ | ১১: ২১ অপরাহ্ণ

সাহায্য

বিশ্বনাথনিউজ২৪ :: ‘প্রাণে প্রাণে বেজে উঠুক মানবতার গান-বাঁচুক মানবতা, বাচুক ডালিম খান’ শ্লোগানকে সামনে নিয়ে সিলেটের বিশ্বনাথে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা গ্রামের কিডনী রোগে আক্রান্ত টগবগে যুবক ডালিম খান (৩২)’র চিকিৎসার ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ একদল যুবক।

শনিবার (৩ ফেব্রুয়ারী) দৌলতপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ফান্ডের সমৃদ্ধি ও দাতাগণের এগিয়ে আসার নিমিত্তে স্থানীয় সাংবাদিকদের সাথে ডালিম খান চিকিৎসা সহায়তা গ্রুপের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খানের সভাপতিত্বে ও স্থানীয় মেম্বার শফিক আহমদ পিয়ারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সমাজসেবক ও রাজনীতিবীদ আলতাব হোসেন, যুক্তরাজ্য কমিউনিটি নেতা আব্দুল হামিদ খান সুমেদ, চাউলধনী স্কুল বাস্তবায়ন কমিটির সদস্য আলতাফ হোসেন, দশপাইকা আলীম মাদ্রাসার সহকারী শিক্ষক হোসাইন মো. সাইফুল্লাহ। এসময় বাঁচার জন্য আকুল আবেদন জানিয়ে সবার কাছে সহযোগিতা চান কিডনী রোগে আক্রান্ত ডালিম খান।

সভায় বক্তারা বলেন, ডালিম খানের দু’টি কিডনি নষ্ট হয়ে গেছে। তিনি বর্তমানে কিডনি ফাউন্ডেশন হাসপাতালের কিডনি বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। ডালিমকে এখন প্রতি মাসে ৩০ হাজার টাকা ব্যয় করে ডায়ালাইসিস করা হচ্ছে। এখন চিকিৎসক বলেছেন, তাকে বাঁচাতে হলে জরুরি ভিত্তিতে কিডনি প্রতিস্থাপন করাতে হবে। এ জন্য প্রয়োজন প্রায় ৫০ লাখ টাকার। ইতিমধ্যে তার চিকিৎসা ফান্ডে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ ও মধ্যপ্রাচ্য থেকে প্রবাসীরা প্রায় ৬ লক্ষ টাকা জমা দিয়েছেন।এ অবস্থায় ডালিমকে বাঁচাতে প্রবাসী, বিত্তবানদের ও সমাজের হৃদয়বান মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন এলাকাবাসী।

এসময় সভায় উপস্থিত ছিলেন, এলাকার সমাজসেবক ও সংগঠক বকুল খান, কবির আহমদ, সোহেল আহমদ সেবুল, আবাছ খান, ছাব্বির আহমদ, সুলতান খান, রুমন খান, আবু সুফিয়ান, শের আলী, ফারহান আহমদ, আজিম খান, রহেল আহমদ প্রমূখ।

উল্লেখ্য, ডালিম খান দৌলতপুর ইউনিয়নের দশপাইকা গ্রামের মৃত বন্দে আলী খানের ছেলে। ২ ভাই ও দুই বোনের মধ্যে ডালিম ৩য়। সে সুস্থ থাকা অবস্থা সিএনজি অটোরিক্সা চালক ছিল। এছাড়াও এলাকার সামাজিক, ক্রীড়া সংগঠনের সাথেও সক্রিয়ভাবে জড়িত ছিল।

আরো সংবাদ