AM-ACCOUNTANCY-SERVICES-BBB

লামাকাজী রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজে প্রতিমন্ত্রী শফিক চৌধুরী সংবর্ধিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ৩ - ২০২৪ | ১১: ১৭ অপরাহ্ণ

সংবর্ধিত

বিশ্বনাথনিউজ২৪ :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার প্রসারে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাশাপাশি আধুনিক ধ্যান-ধারণা ও তথ্যপ্রযুক্তিতে সমৃদ্ধ প্রজন্ম গড়ে তুলতে সরকার আন্তরিক। ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের প্রয়োজন স্মার্ট প্রজন্ম। এ সরকারের আমলেই শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে।

তিনি শনিবার (৩ ফেব্রæয়ারী) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজ কতৃক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরোও বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। আর মেরুদন্ড তৈরি করেন শিক্ষকরা। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই শিক্ষকদের সম্মান করেছেন। এরপর সম্মান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেতন-ভাতাসহ বিভিন্ন সুবিধা দিয়ে যাচ্ছেন শিক্ষকদের। শিক্ষার প্রসারে প্রতিটা স্কুলে কম্পিউটার ল্যাব করে দেওয়া হয়েছে।

সভায় প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণী পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করছে। প্রাথমিক থেকে স্নাতক পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, শিক্ষাক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণসহ শিক্ষার উন্নয়নে সরকার ব্যাপক ভুমিকা রাখছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ হিসেবে দেশকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ হতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভ‚মিকা রাখতে হবে।

রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি ফয়সল আহমদের সভাপতিত্বে ও শিক্ষক মাসুক মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাস পুরকায়স্থ, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম মেম্বার।

অনুষ্ঠানে শুরুতে কোরআন থেকে তেলওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষক আসমত আলী, গীতাপাঠ করেন উত্তম ও স্বাগত বক্তব্য অধ্যক্ষ একেএম সিফত আলী। এসময় অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থী-শিক্ষক, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ