AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে দারুল উম্মাহ আইডিয়াল মাদ্রাসার নিজস্ব ক্যাম্পাসে যাত্রা শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১৫ - ২০২৪ | ১২: ০২ পূর্বাহ্ণ

দারুল উম্মাহ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরের বাইপাস রোডস্থ সুড়িরখাল (ফায়ার সার্ভিস স্টেশনের পূর্ব পাশে) নিজস্ব ক্যাম্পাসে যাত্রা শুরু হয়েছে দারুল উম্মাহ আইডিয়াল মাদ্রাসার। রবিবার (১৪ জানুয়ারি) দোয়া মাহফিল ও শিক্ষার্থীদের সবক প্রদান অনুষ্ঠানের মধ্যদিয়ে নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। এর আগে ২০২৩ সালের শুরুতে পৌর শহরের রামপাশা রোডস্থ একটি অস্থায়ী ভবনে প্রতিষ্ঠানটি শুরু করা হয়েছিল।

সাউথ সিলেট ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে প্রায় ৮২ শতক জায়গায় গড়ে তোলা আবাসিক/অনাবাসিক এ প্রতিষ্ঠানে প্রাথমিকভাবে নূরানী, নাজেরা, হিফজুল কোরআন এবং প্লে থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত ক্লাস চালু করা হয়েছে। পর্যায়ক্রমে মাদরাসা কামিল পর্যন্ত উন্নীত করার পরিকল্পনা রয়েছে উদ্যোক্তাদের।

দোয়া মাহফিল ও সবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা আব্দুস সালাম আল মাদানী।
বক্তব্যে তিনি বলেন, ইসলামের আলোকে ব্যক্তি ও সমাজ গঠনের জন্য কোরআন হাদীসের শিক্ষা তথা দ্বীনি ইলম চর্চার কোন বিকল্প নেই। আমাদের দেশের প্রচলিত মাদ্রাসা শিক্ষা ব্যবস্হা দ্বীনি ইলমের লালন ও চর্চা করে আসছে যুগ যুগ ধরে। তাই মাদ্রাসা শিক্ষাকে আরো সম্প্রসারিত ও যুগোপযোগী করা একান্তই প্রয়োজন। আর এই প্রয়োজনীয়তা পুরণের লক্ষ্যে এবং কোরআন হাদীসের সঙ্গে আধুনিক জ্ঞান বিজ্ঞানের সমন্বয় সাধন করে ভবিষ্যৎ প্রজন্মকে ইসলামের আধ্যাত্মিক, নৈতিক ও চারিত্রিক মানে উন্নীত করে আদর্শ মুসলমান ও সুনাগরিক হিসাবে গড়ে তোলার একান্ত প্রয়াসে প্রতিষ্ঠিত হয়েছে দারুল উম্মাহ আইডিয়াল মাদ্রাসা। এ মাদ্রাসা একটি আদর্শ প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করবে ইনশাআল্লাহ।

মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ইমাদ উদ্দিনের সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা মুক্তার হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য মতিউর রহমান। বক্ত রাখেন হযরত ওমর ফারুক (রাঃ) একাডেমীর সাবেক প্রিন্সিপাল এইচ এম আখতার ফারুক, শিক্ষানুরাগী বাবুল মিয়া ও মাদ্রাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ইউপি মেম্বার হেলাল আহমদ, মাদ্রাসার অন্যতম উদ্যোক্তা হাজী শুয়াইবুর রহমান, জাহেদুর রহমান, ,এলাকার মরব্বি হারিছ আলী, ময়না মিয়া, হেলাল আহমদ, আফিজ আলী, আব্দুল করিম, চেরাগ আলী, আলকাছ আলী, সংগঠক কাওছার আহমদ নাহিন, আমজাদ হোসেন, কাওছার আহমদ, আবুল আসাদ, এনাম আহমদ, আব্দুল আমিন, শিহাব উদ্দিন, ময়নুল ইসলাম, খালেদ আহমদ বেলাল, নিজাম উদ্দিন, ছমির উদ্দিন, আব্দুল জলিল, আলী আজগর, আব্দুল মুতলিব প্রমুখ।

আরো সংবাদ