Search
Close this search box.

সিলেট-২ আসনে শফিক চৌধুরী এমপি নির্বাচিত

এমপি

বিশ্বনাথনিউজ২৪ :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। দীর্ঘ ১০ বছর পর আবারও নির্বাচনী আসনে তিনি এমপি নির্বাচিত হলেন।

বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শাশিন্তপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন প্রক্রিয়া। যদিও দুপুর ২টার দিকে নৌকার প্রার্থীর বিরুদ্ধে ভোট কেন্দ্র দখল করে জাল ভোট প্রয়োগ ও নিজের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়া, গণফোরামের সূর্য প্রতীকের প্রার্থী বর্তমান এমপি মোকাব্বির খান, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান ও সোনালী আশ প্রতীকে তৃণমূল বিএনপি মনোনিত প্রার্থী আবদুর রব মল্লিক।

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে রোববার (৭ই জানুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনী আসনের ১২৭টি (বিশ্বনাথ উপজেলায় ৭৪টি ও ওসমানীনগর উপজেলায় ৫৩টি) ভোটগ্রহন শুরু হয়। নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিলো খুবই কম। নির্বাচনে জনসাধারণের মাঝে ছিলো না কোন ভোট উৎসবের আমেজ। তবে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, ৩ লাখ ৪৪ হাজার ৭২৯ জন (পুরুষ ভোটার ১ লাখ ৭৬ হাজার ১৪৭ জন ও নারী ভোটার ১ লাখ ৬৮ হাজার ৫৮২ জন) ভোটারের মধ্যে ১ লাখ ৬ হাজার ৮৪৭ জন ভোট কাস্টিং হয়েছে।

নির্বাচনে ‘নৌকা’ প্রতীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী পেয়েছেন ৭৮ হাজার ৩৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ‘ট্রাক’ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান পেয়েছেন ১৬ হাজার ৬৬১ ভোট। শফিক-মুহিব এছাড়াও নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী অপর প্রার্থীদের মধ্যে ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া ৬ হাজার ৮৭৪ ভোট, ‘উদিয়মান সূর্য্য’ প্রতীকে বর্তমান এমপি ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান ১ হাজার ৯২২ ভোট, ‘সোনালী আঁশ’ প্রতীকে আব্দুর রব মল্লিক ৯৪৪ ভোট, ‘আম’ প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির মনোয়ার হোসেন ২৫৩ ভোট এবং ‘ডাব’ প্রতীকে কংগ্রেস’র মো: জহির ১৮৫ ভোট পেয়েছেন।

আরও খবর