AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৬ - ২০২৩ | ৯: ৪২ অপরাহ্ণ

বিজয় দিবস

বিশ্বনাথনিউজ২৪ :: যথাযোগ্য মর্যাদায় নানান আয়োজনের মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে ‘মহান বিজয় দিবস’ পালন করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস পালনের কার্যক্রম শুরু হয়। তোপধ্বনি শেষে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি ভবন ও স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘উপজেলা পরিষদ স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধু ম্যুরালে’ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা প্রশাসন’সহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ। উপজেলা প্রশাসনের পর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা পরিষদ, থানা প্রশাসন, বিশ্বনাথ মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বিশ্বনাথ পৌরসভা, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা ফায়ার সার্ভিস সিভিল, উপজেলা আনসার ভিডিপি কার্যালয়, অফিসার্স ক্লাব, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিস, বিশ্বনাথ মডেল প্রেসক্লাব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন, বিয়াম ল্যাবরেটরী স্কুল, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, কলেজিয়েট স্কুল, উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন, লেচু মিয়া স্কুল এন্ড কলেজ, মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজ, আলোচিত বিশ্বনাথ, বাংলাদেশ বাউল ফেডারেশন, বি.এল.এসবি, ইসলামিক ফাউন্ডেশন, ভোরের হাওয়া নাট্যকল্যান পরিষদ, প্রবাসী দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন, আলহাজ্ব মোক্তার আলী ফাউন্ডেশন’সহ বিভিন্ন সংগঠন।

সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাব-স্কাউটস দল ও শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী এবং ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকারের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। সকালে ১১টায় উপজেলা পরিষদ মাঠে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ’র সম্মানে সংবর্ধনা এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) সম্রাট হোসেন, থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, মুক্তিযোদ্ধা মনির উদ্দিন চৌধুরী, সিতাব আলী, মনির আহমদ, মুক্তিযোদ্ধা সন্তান জালাল উদ্দিন, সুহেল মিয়া, আজিজুর রহমান মনর।

এরপর সুবিধাজনক সময়ে মসজিদ-মন্দির-অন্যান্য উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা এবং হাসপাতাল-এতিমখানা ও শিশু পরিবারসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

আরো সংবাদ