AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কার্যক্রম শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৬ - ২০২৩ | ১১: ৫১ পূর্বাহ্ণ

Bishwanath 1

এমদাদুর রহমান মিলাদ :: সিলেটের বিশ্বনাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কার্যক্রম শুরুর মধ্যদিয়ে প্রবাসী অধ্যুষিত উপজেলবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছে। ২০১৯ সালের ১০ নভেম্বর বিশ্বনাথ পৌর এলাকার বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়ক সংলগ্ন আহমদাবাদ মৌজার পূর্ব মন্ডলকাপনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজ শুরু করা হয়। নির্মাণ কাজ সম্পন্ন হয়ে লোকবল নিয়োগের পর চলতি বছরের ৭ সেপ্টেম্বর থেকে স্টেশনটি চালু করা হয়েছে।

উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো বিশ্বনাথে একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় স্থাপন করার। ২০১৪ সালে ইয়াহ্ইয়া চৌধুরী এমপি নির্বাচিত হয়ে বিশ্বনাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপনের উদ্যোগ গ্রহন করেন। এরপর ৩৩ শতক জায়গার উপর প্রায় ২ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে স্টেশনটি নির্মাণ করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. আকরামুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে ইতিমধ্যে ২১ জন লোকবল নিয়োগ করা হয়েছে। পর্যায়ক্রমে আরও ৬ জন নিয়োগ হবেন। স্টেশনে কার্যক্রম শুরু হলেও এখনও আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়নি। ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। যে কোন দুর্যোগ-দুর্ঘটনায় এলাকার মানুষকে সেবা দিতে আমরা প্রস্তুত রয়েছি। জরুরী প্রয়োজনে বিশ্বনাথ ফায়ার স্টেশনের ০১৯০১-০২৩৬৪৮ নাম্বারে যোগযোগ করতে তিনি উপজেলাবাসীর প্রতি আহŸান জানান।

আরো সংবাদ