Search
Close this search box.

বিশ্বনাথে সর্বদলীয় সম্প্রীতির নাগরিকত্ব অলিম্পিয়াড অনুষ্ঠিত

অলিম্পিয়াড

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে সর্বদলীয় সম্প্রীতির উদ্যোগে নাগরিকত্ব অলিম্পিয়াড রোববার (১০ ডিসেম্বর) সকালে উপজেলার উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রী কলেজে অনুষ্ঠিত হয়েছে। সচেতন সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ প্রতিপাদ্য নিয়ে সর্বদলীয় সম্প্রীতির উদ্যোগ বিশ্বনাথ পিএফজির উদ্যোগে নাগরিকত্ব অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

অলিম্পিয়াডে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রী কলেজের দুই শতাধিক শিক্ষার্থী ৫০ মার্কসের এমসিকিউ পরীক্ষায় অংশ গ্রহন করে। তাদের মধ্য থেকে সর্বোচ্চ মার্কসের ভিত্তিতে প্রথম ৩ জনকে সম্মাননা ক্রেস্ট ও ৭ জনকে মেডেল’সহ মোট ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া অংশ গ্রহনকারী প্রত্যেককে সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়।

কলেজ অডিটোরিয়ামে পিএফজির পিস এ্যাম্বাসেডর আফিয়া বেগমের সভাপতিত্বে ও সদস্য নাসরিন জাহানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রশীদ, ইলিয়াসুর রহমান, প্রভাষক খয়ের আহমদ, সুবেদ্রা বমর্ণ। বক্তব্য রাখেন কলেজের শিক্ষার্থী নিশাত ইয়াসমিন, শহিদুল ইসলাম।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের আঞ্চলিক সমন্বয়কারী মোজাম্মেল হক ও ইয়ুথ মোবিলাইজেশন অফিসার মসিহুর রহমান। অলিম্পিয়াডে কলেজের শিক্ষার্থী সানজিদা আক্তার ফাহিমা ১ম স্থান, মাহবুবা বেগম ২য় স্থান, শারমিনা বেগম ৩য় স্থান, বিউটি বেগম ৪র্থ স্থান, সামিয়া আক্তার মিম ৫ম স্থান, মরিয়ম জান্নাত তানজিনা ৬ষ্ট স্থান, সজীব চন্দ্র দাস ৭ম স্থান, জুলফা বেগম ৮ম স্থান, নজরুল ইসলাম ৯ম স্থান ও রুজি বেগম ১০ স্থান অধিকার করেছেন।

আরও খবর