AM-ACCOUNTANCY-SERVICES-BBB

প্রতিবন্ধী দিবসে ম্যানকাইন্ড ইন্টারন্যাশনালের সভা ও দোয়া মাহফিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৩ - ২০২৩ | ১১: ১২ অপরাহ্ণ

ম্যানকাইন্ড

বিশ্বনাথনিউজ২৪ :: ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে ‘ম্যানকাইন্ড ইন্টারন্যাশনাল’র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামের ঈদগাহ প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান।

ম্যানকাইন্ড ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার আব্দুল্লাহ আল-মামুন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লেখক ও গবেষক সামারীন দেওয়ান, সমাজকর্মী রেশমা জান্নাতুল রুমা, ম্যানকাইন্ড রিহাবিলিটি সেন্টারের ফিজিও থেরাপিস্ট হোসনা হিরা, উপজেলার শাহবাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ রেনু মিয়া। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ জাবির আহমেদ ও শেষে দোয়া পরিচালনা করেন আমতৈল জামে মসজিদের ইমাম মাওলানা মোস্তাক আহমদ।

সভায় বক্তারা বলেন, সমাজকে এগিয়ে নিতে হলে প্রতিবন্ধীসহ আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এজন্য প্রতিবন্ধীদের উপর রাগ নয়, ভালবাসা দিয়ে তাদেরকে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রেরণা দিতে হবে। প্রতিবন্ধীদেরকে ঘরে বসিয়ে না রেখে, তাদেরকে দক্ষ ও স্মার্ট জনশক্তিতে রূপান্তরিত করতে হবে। যাতে তারাও স্মার্ট বাংলাদেশ গঠনে অবদান রাখতে পারে। সরকারও সমাজের সকল অনগ্রসর জাতিগোষ্ঠীকে সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে চান। তাই যে পরিবারে প্রতিবন্ধী শিশু আছে, সেই পরিবারের সদস্যদের সর্ব প্রথম তাদের প্রতি আন্তরিক হেেত হবে। সুস্থ শিশুর চাইতে প্রতিবন্ধী শিশুকে বেশি সময় দিতে হবে ও যতœ নিতে হবে। কোন প্রকার অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সঠিক চিকিৎসা সেবা দিতে হবে।

আরো সংবাদ