AM-ACCOUNTANCY-SERVICES-BBB

অবশেষে দৃশ্যমান হচ্ছে দি ওয়ান পাউন্ড জেনারেল হাসপাতাল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২১ - ২০২৩ | ১০: ২৫ অপরাহ্ণ

ওয়ান পাউন্ড হাসপাতাল

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার মানুষের স্বাস্থ্যসেবা বাড়াতে ও অসহায়-গরীব রোগীদের ফ্রি স্বাস্থ্যসেবা দিতে ২০১৫ সালে উদ্যোগ নেওয়া ‘দি ওয়ান পাউন্ড জেনারেল হাসপাতাল’ নির্মাণের কাজ দৃশ্যমান হচ্ছে। এতদিন কচ্ছপ গতিতে হাসপাতাল নির্মাণের কাজ এগুলেও দীর্ঘ প্রতিক্ষার পর এবার ২৪ নভেম্বর (শুক্রবার) বিশেষ দোয়ার মাধ্যমে শুরু হচ্ছে হাসপাতালের মূল ভবন নির্মাণের কাজ। ফলে দ্রুতই দৃশ্যমান হতে যাচ্ছে হাসপাতাল।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে পৌর শহরের কলেজ রোডস্থ হাসপাতালের অস্থায়ী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এমনটাই জানালেন হাসপাতালের প্রধান প্রতিষ্ঠাতা সভাপতি ও সিইও ডা. শানুর আলী মামুন।

ওয়ান পাউন্ড হাসপাতাল

মতবিনিময় সভায় তিনি জানান, ২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে বিশ্বনাথে ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল স্থাপনের উদ্যোগ নেয় ব্রিটিশ চ্যারিটি সংস্থা দি ওয়ান পাউন্ড হসপিটাল প্রজেক্ট। প্রবাসীদের কাছ থেকে টাকা উত্তোলন শুরু হয়। পৌর শহরের ইলিমপুর গ্রামের দক্ষিণে ৬৭ শতক জায়গা ক্রয় করা হয়। এরপর থেকে ধাপে ধাপে ইতিমধ্যে অফিস উদ্বোধন, মাটি ভরাট, টিউবওয়েল স্থাপন, ভবন নির্মাণের ডিজাইন ও ফাইলিং কাজ সম্পন্ন করা হয়েছে। গত ৬ ফেব্রæয়ারী হাসপাতালের কনস্ট্রাকশন কাজের সূচনা হয় হলেও নানা কারনে আটকে যায় কাজ। এবার আগামী শুক্রবার (২৪ নভেম্বর) থেকে হাসপাতালের মূল ভবনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। আল খায়ের ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় কাজ দ্রæত গতিতে এগিয়ে যাচ্ছে বলে জানান এই উদ্যোক্তা।

তিনি আরও জানান, প্রবাসী বা দেশের বিত্তবান যে কেউ ‘১ হাজার পাউন্ড বা সম পরিমাণ টাকা দিয়ে ফাউন্ডার মেম্বার ও ১০ হাজার পাউন্ড বা সম পরিমাণ টাকা দিয়ে প্রেট্টন ফাউন্ডার’ হয়ে এই হাসপাতাল নির্মাণ কাজে সম্পৃক্ত হতে পারবেন। ইতিমধ্যে ১৯৪ জন ফাউন্ডার মেম্বার, ৪ জন প্রেট্টন ফাউন্ডার ও ৩ জন রুম দাতা হয়েছেন। তবে ফাউন্ডার মেম্বার হিসেবে মোট ৫ শত জনকে ও প্রেট্টন ফাউন্ডার ফাউন্ডার হিসেবে মোট ৫০ জনকে নেওয়া হবে।

এসময় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, দি ওয়ান পাউন্ড জেনারেল হাসপাতালের ফাউন্ডার মেম্বার মকরম আলী আফরোজ, হসপিটালের স্থানীয় উপদেষ্ঠা মন্ডলীর সদস্য শেখ মনির মিয়া, মেডিকেল কো-অর্ডিনেটর ডা. এমএ কুদ্দুছ চৌধুরী, কো-অর্ডিনেটর সাংবাদিক তজম্মুল আলী রাজু, স্বেচ্ছাসেবক ওহিদুর রহমান সাগরসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

আরো সংবাদ