AM-ACCOUNTANCY-SERVICES-BBB

ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে বিশ্বনাথে বিক্ষোভ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২০ - ২০২৩ | ৭: ৫৮ অপরাহ্ণ

বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে শুক্রবার (২০ অক্টোবর) বাদ জুম্মা ‘ফিলিস্তিনের গাজায় ইসরাইলের নৃশংস হামলা, গণহত্যা ও আগ্রাসন’র প্রতিবাদে একাধিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় মিছিলে মিছিলে উত্তাল হয়ে ওঠে পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকা। পৌর শহরে অনুষ্ঠিত প্রতিবাদ মিছিলগুলো শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এসময় প্রতিবাদ মিছিলে অংশগ্রহন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। এদিকে মিছিল শুরুর পূর্বে উপজেলা ও পৌর এলাকার প্রায় প্রতিটি মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আশ্রয় প্রার্থনার নামে শরণার্থী হিসেবে কিংবা ভিক্ষুক সেজে কিছু ষড়যন্ত্রকারী ফিলিস্তিনের বুকে উড়ে এসে জুড়ে বসে। আর এখন তারা মালিকানা দাবি করে খোদ আদি ফিলিস্তিনবাসীদেরকে নির্যাতন নিষ্পেশন ও গণহত্যা চালিয়ে বিশ্ব বিবেকের তাক লাগিয়ে দিচ্ছে। আমরা জাতিসঙ্গ-ওআইসি’সহ বিশ্ব মোড়লদের কাছে ফিলিস্তিন ও গাজায় গণহত্যা ও জুলুম নির্যাতন বন্ধের জোর দাবি জানাচ্ছি। বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনের বিরুদ্ধে আরো কঠোর নীতি অবলম্বনে উদাত্ত আহŸান জানান তারা। সেই সাথে ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতা ও মুসলমানদের প্রথম ক্বিবলা আল আক্বসার পবিত্রতা রক্ষার সংগ্রামের প্রতি সংহতি ও সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান। পাশাপাশি ইসরাইলী পণ্য বর্জনেরও আহবান জানানো হয়।

misil

প্রতিবাদ মিছিল শেষে মাওলানা কামরুল ইসলাম ছমীরের সভাপতিত্বে ও মাওলানা হাসান বিন ফাহিমের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমে-দ্বীন মাওলানা ফখরুদ্দীন আহমদ, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, আলোকিত সুর সাংস্কৃতিক ফোরামের প্রতিষ্ঠাতা পরিচালক কাওছার আহমদ।

আরো সংবাদ