Search
Close this search box.

বিশ্বনাথে ভোট কেন্দ্র স্থানান্তরের প্রতিবাদে সভা

ভোট কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পঞ্চগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রটি স্থানান্তরের প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় ওই বিদ্যালয়ে এলাকাবাসীর উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তরা বলেন, পঞ্চগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্টা হওয়ার পর থেকে প্রতিটি নির্বাচনে এ বিদ্যালয়ে ৬টি গ্রামের প্রায় আড়াই হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে আসছেন। কিন্তু হঠাৎ করে দিঘলি গ্রামের ১৩০জন ভোটারের সুবিধার্থে কেন্দ্রটি কর্তন করে দিঘলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেয়া হয়েছে। ফলে ৬টি গ্রামের মহিলা ও বৃদ্ধ ভোটাররা প্রায় পায়ে হেটে ৪ কিলোমিটার দূরে গিয়ে ভোট দেয়া অসম্ভব হয়ে পড়বে। মেঘ বৃষ্টি ঝড় বাদল এমন কি বন্যার সময় কোন ভোটার সেই কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করা অসম্ভব। যদি কেন্দ্রটি ফিরিয়ে দেয়া না হয় তাহলে ভবিষ্যতে সকল নির্বাচনে ভোট বর্জন করবেন ওই কেন্দ্রের ভোটাররা। ভোট কেন্দ্রটি পুনঃস্থাপনের জন্য এলাকাবাসির পক্ষ হতে ইতিমধ্যে জেলা প্রশাসক বরাবরে একটি স্বারকলিপিও প্রদান করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য শানুর আলীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, পঞ্চগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, সাবেক মেম্বার মাসুক মিয়া, এলাকার প্রবীণ মুরব্বি আব্দুল মজিদ, ফয়জুল ইসলাম। এছাড়া সভায় বিপুল সংখ্যক নারী ও পুরুষ ভোটার উপস্থিত ছিলেন।

আরও খবর