Search
Close this search box.

বিশ্বনাথের পাঁচ ইউপি নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ

বিশ্বনাথের পাঁচ ইউপি নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক :: আগামী ১৭ জুলাই অনুষ্ঠেয় সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ ও দেওকলস ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৫৪ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার (২৬ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনের দুই রিটার্ণিং কর্মকর্তা বিশ্বনাথ উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার ও গোয়াইঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর তাদের মধ্যে এই প্রতিক বরাদ্দ দেন। প্রতিক বরাদ্দ পেয়েই আনুষ্ঠানিক প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা।

ওই পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২২ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৪৮ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৮৪ জন প্রার্থী প্রতিক বরাদ্দ পেয়েছেন।

এর মধ্যে অলংকারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক শাহ তাজুল ইসলাম মাইকেল নৌকা, স্বতন্ত্র প্রার্থী পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি নাজমুল ইসলাম রুহেল চশমা, উপজেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি মো. আতিকুর রহমান ঘোড়া, ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী মো. কামাল আহমদ আনারস ও সংগঠক চেরাগ আলী মোটর সাইকেল প্রতিক পেয়েছেন।


রামপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব আলী নৌকা, স্বতন্ত্র প্রার্থী পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আজিজুর রহমান (আওয়ামী লীগ বিদ্রোহী) ঘোড়া, পরিষদের ২ নাম্বার ওয়ার্ডের টানা পাঁচবার নির্বাচিত সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. ইমাম উদ্দিন আনারস ও বিশ্বনাথ পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদ চশমা প্রতিক পেয়েছেন।


দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও পরিষদের ৫ নাম্বার ওয়ার্ডের বর্তমান সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. ওয়াহাব আলী নৌকা, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মো. আরব খান চশমা প্রতিক পেয়েছেন।
বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও পরিষদের ৫ নাম্বার ওয়ার্ডের বর্তমান সদস্য, ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুল জলিল হিরন মিয়া নৌকা, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. মুহি উদ্দিন মোটর সাইকেল ও ক্রিড়া সংগঠক মো. দয়াল উদ্দীন তালুকদার আনারস প্রতিক পেয়েছেন।


দেওকলস ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম জুয়েল নৌকা, খেলাফত মজলিস মনোনিত প্রার্থী ও উপজেলা খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান দেওয়াল ঘড়ি, স্বতন্ত্র প্রার্থী পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফখরুল আহমদ মতসীন (আওয়ামী লীগ বিদ্রোহী) আনারস ও তার স্ত্রী মোছা. মমতাজ বেগম রজনীগন্ধা, পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান, উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. খায়রুল আমিন আজাদ অটোরিকশা, বিশ্বনাথ পৌর জামায়াতের নায়েবে আমীর হোসাইন মোহাম্মদ আক্তার ফারুক চশমা, সাংবাদিক ও বিএনপি নেতা এমআর টুনু তালুকদার ঘোড়া, সংগঠক আলতাব আলী মোটর সাইকেল প্রতিক পেয়েছেন।

আরও খবর