AM-ACCOUNTANCY-SERVICES-BBB

নতুন আঙ্গিকে ‘বাতিঘর পাঠশালা’র যাত্রা শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ১ - ২০২৩ | ১০: ১৬ অপরাহ্ণ

বাতিঘর

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য মানসম্মত, সমতাভিত্তিক ও অন্তর্ভুক্তিমূলক শিক্ষা নিশ্চিতের লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে নতুন আঙ্গিকে যাত্রা শুরু করেছে সময়ের শৈল্পিক প্রজ্জ্বলন ‘বাতিঘর’-এর অঙ্গ প্রতিষ্ঠান ‘বাতিঘর পাঠশালা’।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রাজাগঞ্জ বাজারে বাতিঘর কনফারেন্স হলে এই পাঠশালার উদ্বোধন করেন এর অর্থদাতা ও যুক্তরাজের মাইটি গ্রুপের সিনিয়র ফাইন্যান্স বিজনেস পার্টনার, চার্টার্ড একাউন্টেন্ট মোহাম্মদ আলী আসগর। আগামী ছয় মাস প্রাথমিক স্তরের ষাট জন শিক্ষার্থীর পঠনযোগ্যতা, গাণিতিক দক্ষতা ও আত্মবিশ্বাসের উন্নয়ন এবং তাদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্যে কাজ করবে এই বাতিঘর পাঠশালা।

বাতিঘর সভাপতি রুহেল আহমদ রাজার সভাপতিত্বে সাবেক সাধারণ সম্পাদক আখলাকুর রহমানের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার।

বক্তব্যে তিনি বলেন, ‘এখনকার অভিভাবকরা সৌভাগ্যবান। বাতিঘর’র মত একটি প্লাটফর্ম এখানে আছে। আমাদের সময়ে এ ধরণের কার্যক্রম ছিল না। বাতিঘর পাঠশালায় যে কয়জন শিক্ষার্থীকেই পড়ানো হয় না কেন, তাদের মানসম্মত শিক্ষা যেন নিশ্চিত করা হয়। তারা যেন যোগ্য হয়ে এগিয়ে যেতে পারে। পাঠ্য বইয়ের পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীরা যেন অন্যান্য বই পড়ার পর্যাপ্ত সুযোগ পায়, আর তার ব্যবস্থা যেন বাতিঘর পাঠাগার করে দেয়।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী, বাতিঘর ভবনের ভূমিদাতা ও খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, বাতিঘর’র সাবেক সভাপতি অ্যাডভোকেট মাস-উদ হাসান, মুহা. গোলাম মোস্তফা। স্বাগত বক্তব্য রাখেন বাতিঘর’র সাংগঠনিক সম্পাদক আবদুল গফ্ফার লিমন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুর রহমান সাদী, সংগঠক জামাল আহমদ, কবির আহমদ, জিয়াউর রহমান, দিলোয়ার হোসেন, ফখর উদ্দিন, বদরুল ইসলাম, বাতিঘর’র সাবেক সভাপতি সুমন আহমদ, রাসেল মাহমুদ, সাবেক সহসভাপতি নুরুল হক, রেজাউল করিম, সাবেক সদস্য ফয়সল আহমদ, জাকির আহমদ, বদর উদ্দিন, আবুল হোসেন, বর্তমান সহসভাপতি জামিল আহমদ, প্রচার সম্পাদক আতিকুর রহমান, অফিস সম্পাদক তাজুল ইসলাম, পাঠাগার বিষয়ক সম্পাদক তানভীর আহমদ, বাতিঘর পাঠশালার কোমলমতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ।

আরো সংবাদ