Search
Close this search box.

এমপি মোকাব্বিরের গাড়িতে হামলার ঘটনায় আ.লীগ নেতার কারাদণ্ড

কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে স্থানীয় এমপি ও গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় দায়ের করা মামলায় উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামিম আহমদকে ২ বছরের কারাদণ্ড এবং ২ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। 

ঘটনার প্রায় ৩ বছর পর বুধবার (৩১ মে) সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক ফারজানা শাকিলা সুমু চৌধুরী মামলার রায় ঘোষণা করেন।

মামলার অপর ৪ অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, শ্রমিক লীগ নেতা জুনাব আলী, দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দবির মিয়া ও যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুলকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন আদালত। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামী শামিম আহমদকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন বিবাদী পক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন আহমদ।

উল্লেখ্য, ২০২০ সালে ১০ আগস্ট বিশ্বনাথ উপজেলা আইন-শৃংখলা কমিটির সভায় যোগদানের পথিমধ্যে (উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ের সামনে) পুলিশি প্রটোকলে থাকা এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা করা হয়। হামলায় গাড়ির সামনের প্লাস ফেটে যায়। ওই ঘটনার পরদিন মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং আরও ২৫/৩০ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেন।

আরও খবর