AM-ACCOUNTANCY-SERVICES-BBB

স্মার্ট বাংলাদেশ গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : বিভাগীয় কমিশনার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১০ - ২০২৩ | ৬: ৩৭ অপরাহ্ণ

বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা আমাদের মনে রেখে এগিয়ে যেতে হবে। স্বাধীনতার ৫২ বছরে অনেক চড়াই উৎরাই পেরিয়ে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০০৮ সালের নির্বাচনের আগে দায়িত্ব গ্রহনের পরই ঘোষণা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার। এটি একটি দূরদর্শী সিদ্ধান্ত ছিলো। তা আজ বাস্তবায়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতুত্বের কারণে। এখন সরকার দেশকে স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গঠনে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি সোমবার (১০ এপ্রিল) সকালে বিশ্বনাথে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা ও জনপ্রতনিধিগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা প্রশাসনিক ভবনের সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান’র সভাপতিত্বে বক্তব্য সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, কবির হোসেন ধলা মিয়া, এডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি অফিসার কনক চন্দ্র রায়, মৎস্য অফিসার স্বপন কুমার ধর, পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম ছাইফুল ইসলাম, জেলা পানি উন্নয়ন বোর্ডের ইঞ্জিনিয়ার তাহমিদ ইসলাম ও সাংবাদিক কামাল হোসেন।

সভায় বক্তারা বলেন, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় গেল বন্যায় উপজেলার মানুষের জীবন মারাত্মকভাবে বিপর্যস্ত ছিলো। কারণ উপজেলার বিভিন্ন খাল-নদী বিশেষ করে একমাত্র খড়স্রোতা বাসিয়া নদীর মুখ এবং তীর অবৈধভাবে ভরাট করে রেখেছে দখলদার। এমনকি উপজেলা সদরে দু’তীরে অবৈধ দখলে ও ময়লা আবর্জনা ফেলে নদী ভরাট করে দূষণে পরিবেশ নষ্ট হয়ে নানা রোগবালাইয়ের শঙ্কা রয়েছে। তারা বলেন, সে ভয়াল বন্যায় উপজেলার সড়কগুলোর বেহাল দশায় পড়ে আছে। উপজেলাবাসীর দুর্ভোগ লাগবে বাসিয়া নদীসহ বিভিন্ন খাল জলাশয় পুণ:খনন ও মেরামত না হওয়া সেই রাস্তাগুলো সংস্কার করতে জোর দাবী জানানো হয়। বক্তারা বলেন, উপজেলার বিভিন্ন হাওড়ে পানি সমস্যায় কৃষি আবাদেও ক্ষতির সম্মুখীন হচ্ছেন স্থানীয় কৃষকেরা। কৃষি সেচেও নদী-খাল-জলাশয়গুলোও খনন করা জরুরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা প্রকৌশলী আবু সাইদ, সমাজসেবা অফিসার আশরাফুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা আমির হেসেন, দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, দশঘর ইউনিয়নের চেয়ারম্যান ইমাদ উদ্দিন খান, দেলকলস ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) খায়রুল আমিন আজাদ মেম্বার, খাজাঞ্চী ইউনিয়নের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ময়বুল ইসলাম মেম্বার প্রমুখ।

এদিকে, মতবিনিময় সভার পূর্বে সকাল সাড়ে ১১টায় উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে এসিডদগ্ধ মহিলা ও প্রতিবন্ধী পুনর্বাসনের কার্যক্রমের আওতায় ৩ জনকে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ ৮৫ হাজার টাকা এবং প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র বিশ্বনাথের উদ্যোগে ১০জন প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন। পরে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়, নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিস, পৌরসভা কার্যালয় পরির্দশন করেছেন তিনি।

আরো সংবাদ