AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে প্রভাষক শংকু রানীকে নিয়ে যে সিদ্ধান্ত নিল কলেজ কর্তৃপক্ষ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ১২ - ২০২৩ | ৭: ০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ সরকারি কলেজের ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ের আলোচিত প্রভাষক শংকু রানী সরকারকে নিয়ে একটি সিদ্ধান্ত গ্রহণ করেছে কলেজ কর্তৃপক্ষ।

যেকোনো অনাকাঙ্খিত ঘটনা এড়াতে বিভিন্ন মহলের পরামর্শে কলেজের স্টাফ ও একাডেমিক কাউন্সিলের সভায় ‘আপাততঃ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কলেজে উপস্থিত হওয়া থেকে বিরত থাকার জন্যে’ তাকে লিখিতভাবে জানানোর সিদ্ধান্ত গৃহিত হয়।

রবিবার (১২ মার্চ) দুপুরে কলেজের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে এমন সিদ্ধান্তের বিষয়টি জানান প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মানিক মিয়া।


লিখিত বক্তব্যে তিনি আরও জানান, ‘প্রভাষক শংকু রানী সরকারের কারণে কলেজে সৃষ্ট অচলাবস্থার প্রেক্ষিতে বিশ্বনাথবাসীর উদ্যোগে ও আমার আমন্ত্রণে শনিবার সকালে শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত বিশেষ সভায় উপস্থিত সকলেই শংকু রানী সরকারের অতীত ইতিহাস ও বর্তমান কর্মকান্ড নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন এবং তার অপসারণ দাবি করেন। আমার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শফিকুর রহমান চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, তাপসী চক্রবর্তী, এনামুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শাহ আসাদুজ্জামান আসাদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী আতাউর রহমানসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, উপজেলার বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গ এবং কলেজের সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধিগণ।

এ সময় সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীও প্রভাষক শংকু রানী সরকারের ব্যাপারে উপস্থিত অন্যান্য ব্যক্তিবর্গের বক্তব্যের সাথে একাত্মতা পোষণ করে আমাকে আইনানুগ প্রক্রিয়া চালিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং এ ব্যাপারে তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এমনকি মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে আলাপ করবেন বলেও সবাইকে আশ্বস্ত করেন।

পরবর্তীতে কলেজের চলমান ক্লাস-পরীক্ষাসহ সকল কার্যক্রম চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। আমিসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীদের বিরুদ্ধে শংকু রানী সরকারের নানাধরণের মিথ্যা অভিযোগ ও বিভিন্ন অশালীন কর্মকান্ডের ঘটনায় সভায় তীব্র নিন্দা জানানো হয়।’


অধ্যক্ষ মানিক মিয়া আরও জানান, ‘ইতোমধ্যে কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা প্রভাষক শংকু রানী সরকারের অপসারণের দাবিতে প্রায় ৭০০ শিক্ষার্থীর গণসাক্ষর, অনলাইন ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত ডকুমেন্টসসহ ৬৩ পৃষ্ঠা সংবলিত একটি লিখিত আবেদন আমার বরাবরে পেশ করেছেন।’

আরো সংবাদ