AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ পৌর নির্বাচনে বৈধতা পেতে ইসি’র শরণাপন্ন হবেন ফয়জুল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১৭ - ২০২২ | ১: ৫৬ পূর্বাহ্ণ

বিশ্বনাথ পৌর নির্বাচনে বৈধতা পেতে ইসি’র শরণাপন্ন হবেন ফয়জুল

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আল-ইসলাহ সমর্থিত স্বতন্ত্রপ্রার্থী আল উপজেলা আল ইসলাহ’র সভাপতি মোঃ ফয়জুল ইসলাম তালুকদারের মনোনয়নপত্রের হলফনামায় স্বাক্ষর না থাকায় গত ১০ অক্টোবর মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন। পরদিন জেলা প্রশাসক বরাবরে আবেদন করলে একই কারণ দেখিয়ে রোববার (১৬ অক্টোবর) বাতিল হয় মনোনয়নপত্র। মনোনয়নের বৈধ্যতা চ্যালেঞ্জে এবার নির্বাচন কমিশনে আবেদন করছেন বলে জানিয়েছেন প্রার্থী ফয়জুল ইসলাম।

রোববার সন্ধ্যায় পৌরশহরের শহীদ গুলজারে আলম দারুসসুন্নাহ মাদ্রাসা অফিসে উপজেলার সাংবাদিক সংগঠনের প্রতিনিধিদের সাথে বৈঠককালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ভূলবশত দাখিলকৃত মনোনয়নপত্রের হলফনামায় স্বাক্ষর না করায় আমার মনোনয়নপত্র স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১৪ (৩) (ক) অনুযায়ী বাতিল হয়। পরে জেলাপ্রশাসক বরাবরে আবেদন করলে আজ রোববার শুনানী শেষে একই কারণ দেখিয়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এতে করে আমার সমর্থকদের মাঝে হতাশা বিরাজ করছে। তাই মনোনয়নের বৈধতা ফিরে পেতে আগামীকাল সোমবার ঢাকাস্থ নির্বাচন কমিশনে ফের আবেদন করবেন। সেখানে না পেলে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান তিনি।

এ ঘোষণা দেয়ার সময় উপস্থিত ছিলেন, উপজেলা আল ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাওলানা আখতার আলী, সহসভাপতি মো. আকমল হোসাইন শুকুর, জেলা তালামিযের সহসভাপতি মো. ইসলাম উদ্দিন লতিফী ও পৌর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা শাহজাহান।

উল্লেখ্য, বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে ৪২জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয় গত ১০ অক্টোবর। বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ৬ অক্টোবর, যাচাই বাছাই ছিল ১০ অক্টোবর, প্রত্যাহার ১৭ অক্টোবর, ভোটগ্রহন ২ নভেম্বর।

আরো সংবাদ