AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ মাওলানা ইসহাক আহমদ (রহ.) স্মরণে ঈসালে সাওয়াব মাহফিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১৬ - ২০২২ | ৬: ১২ অপরাহ্ণ

বিশ্বনাথ মাওলানা ইসহাক আহমদ (রহ.) স্মরণে ঈসালে সাওয়াব মাহফিল

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা ইসহাক আহমদ শয়দা (রহ,) স্মরণে ঈসালে সাওয়াব উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) মাদ্রাসা হলরুমে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, মাওলানা ইসহাক আহমদ (রহ.) ছিলেন একজন আলোকিত মানুষ। জীবন ও কর্মগুণে আল্লামা ইসহাক আহমদ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন চিরদিন। জীবদ্দশায় ওই গুণী আলেম ধর্মীয় প্রতিষ্ঠানসহ সমাজের বিভিন্ন ভাল কাজ করে গেছেন। দ্বীনি প্রতিষ্ঠান বিশ্বনাথ আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করে যাওয়ায় আজ অনেকই আলেম উলামা হচ্ছেন। তাঁর প্রতিষ্ঠিত বিশ্বনাথ আলিয়া মাদ্রাসার ছাত্ররা দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতে শিক্ষা প্রসারে কাজ করে যাচ্ছেন।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নু’মান আহমদের সভাপতিত্বে ও প্রভাষক মাছুম আহমদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা নাজিম উদ্দিন, সিনিয়র শিক্ষক মাওলানা লুৎফুর রহমান, প্রভাষক ইয়াকুব আলী, মাছুম আহমদ, শাকিল খান, নিজামউদ্দিন, শামিম হোসেন, সহকারী শিক্ষক ইমাম হোসেন, বদরুল হোসেন, মিছবাহুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

আরো সংবাদ